টানা 5 ঘণ্টা বন্ধ থাকবে SBI-এর ইন্টারনেট ব্যাঙ্কিং সহ Yono পরিষেবাও! চরম বিভ্রান্তিতে পড়তে পারেন গ্রাহকরা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-করোনা আবহে যাতে জমায়েত না হয় তার জন্য প্রতিনিয়ত সতর্কবার্তা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। কিন্তু ব্যাংকে যেহেতু বিপুল পরিমাণ অনলাইন জমায়েত হয় তাই সংক্রমণ ছড়িয়ে যাওয়ার একটা আশঙ্কা থেকে থাকে । সেই অর্থে প্রতিটি মানুষ বাড়িতে বসেই ব্যাংকিং এর সুবিধা নেওয়ার চেষ্টা করে থাকেন ।

এবং বাড়িতে বসে ব্যাংকিং এর সুবিধা নেওয়ার অন্যতম উপায় হলো নেট ব্যাঙ্কিং বা অনলাইন ব্যাংকিং ব্যবস্থা । দেশের অধিকাংশ মানুষ এখন ধীরে ধীরে অনলাইন ব্যাংকিং এর উপর আস্থা রাখছে এবং আসক্ত হয়ে পড়ছে তার প্রতি । এবার ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নতুন একটি বিজ্ঞপ্তি জারি করল তাদের গ্রাহকদের জন্য ।

আমরা দেখেছিলাম বছরের বিভিন্ন সময়ে গ্রাহকদের সুবিধার্থে বিভিন্ন রকম নতুন নতুন নিয়ম জারি করতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কে । তবে এবার সম্প্রতি যে বিজ্ঞপ্তিটি টুইটারে প্রকাশ করা হয়েছে সেটি কিছুটা হলেও সতর্কবার্তা হিসেবে ধরা যেতে পারে ।

যেহেতু দেশের প্রতিটি মানুষ এখন অনলাইন ট্রানজেকশন বা নেট ব্যাংকিং এর উপর ভরসা রাখছে তাই সেই ব্যবস্থাকে আরও উন্নত করার জন্য পরিকল্পনা নিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ।যার জন্য রবিবার দিন বন্ধ থাকবে সমস্ত ইন্টারনেট পরিষেবা সরাসরি ব্যাংকে সাথে সম্পর্কযুক্ত ।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে জানানো হয়েছে রবিবার দিন বন্ধ থাকবে সমস্ত রকম অনলাইন ট্রানজেকশনের প্রক্রিয়া । আগাম সতর্কবার্তা হিসেবে টুইটারে একটি বিজ্ঞপ্তি জারি করেছে দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক । যাতে তাদের গ্রাহকরা কোন রকম কোন সমস্যার সম্মুখীন না হয় ।

এসবিআইয়ের তরফে টুইটারে জানানো হয়েছে, যাতে আরও ভালো ব্যাঙ্কিং পরিষেবা প্রদান করা যায়, সেজন্য ব্যাঙ্কের সঙ্গে কিছুটা অসুবিধা সইতে হবে গ্রাহকদের। সঙ্গে বলা হয়েছে, ‘১১ ডিসেম্বর ১১ টা ৩০ মিনিট থেকে ১২ ডিসেম্বর ভোর ৪ টে ৩০ মিনিট পর্যন্ত আমরা প্রযুক্তিগত উন্নতির কাজ করা হবে।

সেই সময় ইন্টারনেট ব্যাঙ্কিং, ইয়োনো , ইয়োনো লাইট , ইয়োনো বিজনেস , ইউপিআই পরিষেবা ব্যবহার করা যাবে না। অসুবিধার জন্য আমরা দুঃখিত।’ এই ধরনের কাজকর্ম স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মাঝেমধ্যেই করে থাকে ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button