আরো ভালো করে পেতে চান রাজ্য সরকারের খাদ্য সাথী প্রকল্পের সুবিধা? করুন এই কাজটি! রইল বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :- এবার রাজ্য খাদ্য দপ্তর এর তরফ থেকে সম্প্রতি একটি টুইট জারি করা হয়েছে যার মাধ্যমে জানানো হচ্ছে যে আপনি যদি খাদ্যসাথী উপযুক্ত সুযোগ-সুবিধা গ্রহণ করতে চান তাহলে অতি অবশ্যই আপনার রেশন কার্ডের সাথে আধার কার্ড লিংক করাতে হবে এবং এটি বাধ্যতামূলক।

তবে তার সাথে সাথে এমনটা উল্লেখ করা হয়েছে যে মানুষকে যাতে হয়রানির শিকার না হতে হয় তাই যে কোন জায়গা থেকে অর্থাৎ পশ্চিমবঙ্গের যে কোন জায়গা থেকে আপনি এই আধার কার্ডের সাথে রেশন কার্ডের লিঙ্ক করাতে পারবেন ।মূলত আপনার নিকটবর্তী যে সমস্ত জায়গাগুলিতে গেলে আপনি আধার কার্ডের সাথে লিংক করাতে পারবেন সে জায়গা গুলি হল

যেকোনো রেশন দোকান:- খাদ্য ও সরবরাহ দফতর থেকে বলা হয়েছে, যেকোনও রেশন দোকানে গেলেই আধারের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করাতে পারবেন গ্রাহক।

বাংলা সহায়তা কেন্দ্র :- রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড জুড়তে আপনাকে সাহায্য করবে ‘বাংলা সহায়তা কেন্দ্র’। এই নির্দিষ্ট কেন্দ্রে গেলেই হবে মুশকিল আসান।

যেকোনো ফুড ইন্সপেক্টর অফিস:- ওপরের দুই জায়গার সঙ্গে আপনার কাজে আসতে পারে ফুড ইনস্পেক্টরের অফিস। আধারের সঙ্গে রেশন কার্ড লিঙ্ক করতে যেতে পারেন এই তৃতীয় বিকল্প স্থানে।

পাশাপাশি রাজ্য সরকারের তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে আপনার ঠিকানা অর্থাৎ আপনার রেশন কার্ডের ঠিকানা যাই থাকুক না কেন আপনি পশ্চিমবঙ্গের যে কোন জায়গা থেকে এ রেশন কার্ডের সাথে আধার কার্ড লিংক করাতে পারবেন ।তার জন্য কখনোই আপনাকে আপনার নিজের জেলায় কষ্ট করে যেতে হবে না। এর পাশাপাশি যদি আপনার কোন ধরনের সমস্যা থেকে থাকে বা অভিযোগ থেকে থাকে তাহলে টোল ফ্রি ১৯৬৭ বা ১৮০০ ৩৪৫ ৫৫০৫ নাম্বার এ অভিযোগ আপনারা জানাতে পারেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button