নতুন এলপিজি কানেকশন নিতে চাইছেন? দারুণ সুযোগ দিচ্ছে সরকার! জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বর্তমানে প্রতিনিয়ত বেড়েই চলেছে আধুনিক জিনিসপত্র সংখ্যা ।তার পাশাপাশি সেই সমস্ত জিনিসপত্রের নতুন নতুন নিয়ম জারি করা হচ্ছে বিভিন্ন সরকারের তরফ থেকে। তবে একথা অস্বীকার করার কোনো উপায় নেই জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এখন নথিপত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ সেটা আধার কার্ড আধার কার্ডের সাথে লিংক করা এখন বাধ্যতামূলক করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু সম্প্রতি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড থেকে জারি করা হয়েছে বিজ্ঞপ্তিতে নতুন গ্রাহকদের। এবার থেকে এলপিজি গ্যাস কানেকশন পাওয়া অত্যন্ত সহজ হয়ে উঠবে।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড এর তরফ থেকে অর্থাৎ IOCL এর তরফ থেকে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যে বিজ্ঞপ্তির মাধ্যমে তারা জানিয়েছেন যে এবার গ্রাহকেরা খুব সহজেই গ্যাস কানেকশন পেয়ে যাবেন তার জন্য প্রদান করতে হবে শুধুমাত্র আধার কার্ড আলাদা কোন নথিপত্রের প্রয়োজন পড়বে না ।খুব অল্প সময়ের মধ্যে গ্যাস কানেকশন নিতে চাইলে অতি অবশ্যই দরকার পড়বে শুধুমাত্র এই আধার কার্ডটি। এটি যে কোনো ধরনের গ্যাস সিলিন্ডার ক্ষেত্রে প্রযোজ্য হবে তবে কমার্শিয়াল গ্যাস সিলিন্ডার আপাতত এই তালিকায় নেই।

এলপিজি গ্যাস সিলিন্ডার কানেকশন পাওয়ার জন্য নিকটবর্তী কোন ডিস্ট্রিবিউটর অফিসে যেতে হবে গ্রাহককে। সেখানে কানেকশন নেওয়ার আবেদন পত্র পূরণ করতে হবে । সেই আবেদনপত্রের দিতে হবে এক কপি নিজের ছবি। পাশাপাশি দিতে হবে নিজের আধার কার্ডের নাম্বার এবং বাড়ির ঠিকানা ।তাহলে খুব তাড়াতাড়ি তার বাড়িতে এলপিজির কানেকশন সংযুক্ত করা হবে। প্রসঙ্গত উল্লেখ্য যতক্ষণ না ওই গ্রাহক তার ঠিকানার কোনো প্রমান পত্র দিচ্ছেন ততক্ষণ পর্যন্ত সম্পূর্ণ পুরো দামে গ্যাস সিলিন্ডার কিনতে হবে তাকে । অর্থাৎ ভর্তুকির কোন রকম সুবিধা পাবেন না সেই গ্রাহক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button