নতুন লঞ্চ হওয়া Jio Phone Next কিনতে চাইছেন? জেনে নিন মাসিক কত কিস্তি পড়বে! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-অবশেষে অনেক অপেক্ষার পর ভারতের বাজারে লঞ্চ হয়েছে রিলাইন্স জিও নেক্সট ফোন। গুগলের সাথে মিলিত ভাবে রিলায়েন্স জিও এই ফোনটি ভারতীয়দের জন্য সম্প্রতি লঞ্চ করেছে। ইতিমধ্যে অনেকেই ফোনটি কিনে ফেলেছেন আবার অনেকে আগামী সময় বুকিং করার কথা ভাবছেন ।আজকের প্রতিবেদন মাধ্যমে আমরা আমরা এক নজরে দেখে নেব এই ফোনের স্পেসিফিকেশন কি আছে পাশাপাশি জানবো কিভাবে আপনি এটা অনলাইনে বুক করতে পারবেন এবং মাসিক কিস্তি কত টাকা দিয়ে শুরু হচ্ছে।

রিলায়েন্স জিও নেক্সট ফোনের স্পেসিফিকেশন হলো =JioPhone এ 240×320 পিক্সেল রেজল্যুশনের 2.4-ইঞ্চির কিউডব্লিউবিজিএ ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়া এতে 1?2 গীগাহার্টস স্প্রেডট্রাম SPRD 9820A/QC8905 ডুয়াল কোর প্রসেসর, 512 এমবি র‍্যাম এবং ইনবিল্ট 4 জিবি স্টোরেজ দেওয়া আছে। ফোটোগ্রাফির জন্য এই ফোনে 2 মেগাপিক্সেলের রেয়ার ক‍্যামেরা সেন্সর দেওয়া আছে এবং সেল্ফি আর ভিডিও কলিং করার জন্য এই ফোনটি বিজিএ ক‍্যামেরা সাপোর্ট করে। পাওয়ার ব‍্যাক‌আপ করার জন্য JioPhone এ 2,000 এম‌এএইচের ব‍্যাটারী দেওয়া আছে। অপরদিকে জিও নেক্সট ফোনটি দেখতে গেলে এর থেকে অনেকখানি এগিয়ে রয়েছে।

JioPhone Next কে 720 × 1440 পিক্সেল রেজল্যুশনের 5.45 ইঞ্চির এইচডি টাচ স্ক্রিনে লঞ্চ করা হয়েছে যা কর্নিং গোরিলা গ্লাস 3 প্রোটেক্টেড। কোয়াড কোর প্রসেসর সহ এই ফোনটি কোয়ালকমের স্ন‍্যাপড্রাগন কিউএম215 চিপসেটে রান করে। এই ফোনে 2 জিবি র‍্যাম + 32 জিবি স্টোরেজ আছে। ফোটোগ্রাফির জন্য ব‍্যাক প‍্যানেলে 13 মেগাপিক্সেলের রেয়ার ক‍্যামেরা দেওয়া আছে এবং সেল্ফির জন্যে 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেওয়া হয়েছে। এই নতুন জিও ফোনটি 3,500 এম‌এএইচের ব‍্যাটারী সাপোর্ট করে।

অপরদিকে জানা যাচ্ছে যে ফোনটির দাম 6499 টাকা হলেও মাত্র এক 1999 টাকা ডাউন পেমেন্ট করে কিন্তু আপনি বাড়ি নিয়ে যেতে পারবে এটা শুধুমাত্র 1999 টাকা নয় তার পাশাপাশি 501 টাকা প্রসেসিং ফি দিতে হবে অর্থাৎ সবমিলিয়ে 2500 টাকা দিলেই আপনি এই স্মার্টফোনটি বাড়িতে নিয়ে যেতে পারবেন ।পাশাপাশি ইএমআই এর মাধ্যমে 18 বা 24 মাসের মধ্যে টাকা শোধ করে দেওয়ার একটা সুবিধা দেওয়া হচ্ছে আপনাকে।

ফোনটা আপনি মাই জিও অ্যাপ্লিকেশনের মাধ্যমে বুক করতে পারেন অথবা কাছাকাছি কোন রিটেল স্টোরে গিয়ে কিনতে পারেন এমনকি হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনি এই ফোনটি বুক করতে পারেন। হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুক করার জন্য ৭০১৮২৭০১৮২ এই নাম্বারে একটা হাই মেসেজ লিখতে পাঠাতে হবে তারপর একটা কনফার্মেশন মেসেজ আসবে আপনার নাম্বারে এবং সেই মেসেজটি নিয়ে যদি আপনি রিটেল স্টোরে যান তাহলে সেখান থেকে আপনি সংগ্রহ করতে পারবেন আপনার ফোনটি।পাশাপাশি সংস্থার তরফ থেকে মনটা জানা যাচ্ছে যে মাসিক 300 টাকা কিস্তিতে আপনি এই ফোনটি কিন্তু বাড়িতে নিয়ে যেতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button