বাঘের থা-বা’য় চিড়িয়াখানার কাঁচের গ্লাসে দেখা দিল ভা-ঙ্গ-ন, কাঁচ না থাকলে ঘটতো বিশাল বি-প’ত্তি,ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:জীবন প্রতি মুহূর্তে পরিবর্তিত হতে থাকে। প্রতিটি মানুষ এবং প্রাণীদের সাথেই প্রতি মুহূর্তে আমরা নানান ধরনের ঘটনা ঘটতে দেখি।মানুষের জীবন যে ভাগ্যের পরিহাসে নিয়ন্ত্রিত হয় সে কথা কারোর অজানা নেই।মুহূর্তের ভুলে যে জীবন-মরণ সমস্যা দেখা দিতে পারে মানব জীবনে।আজকে আমরা এই প্রতিবেদনে এমন কিছু ঘটনার কথা আলোচনা করবো যা শোনার পর আপনি বুঝতে পারবেন কতটা ভাগ্যের জোর থাকলে এই ঘটনাগুলো ঘটার পরেও মুহূর্তে সেই সব মানুষগুলোর জীবন টিকে রয়েছে। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি খোলামেলা রাস্তায় গাড়ির মধ্যে একটি টুরিস্ট পরিবার এ-কসঙ্গে কোথাও যাচ্ছিলেন। কিন্তু হঠাৎ একটি ভাল্লুক তাদের গাড়িটিকে আ-ক্র-মণ করে। ভাল্লুক খুবই আ-ক্র-মণা-ত্ম-ক প্রাণী। কিন্তু গাড়ির মালিকের বুদ্ধির জোরে প্রাণ বেঁচে যায় তাদের।ভাল্লুক টি গাড়ির উপর চেপে উঠতেই তিনি গাড়িটিকে সামনে এগিয়ে নিয়ে যেতে থাকেন।

আরও একটি ভিডিওতে দেখা যাচ্ছে, চিড়িয়াখানায় বাঘের খাঁচার সামনে একটি লোক পিঠ দিয়ে বসে আছে। হঠাৎ কোনো কারণে বাঘটি -হিং-স্র হয়ে লোকটিকে আ-ক্র-মণ করতে চায়। কিন্তু বাঘ এবং লোকটির মাঝে ২০ মিলিমিটার এর পুরু কাচ থাকায় লোকটির প্রাণ বেঁচে যায়।অপর একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি গরিলাকে ছোট্ট একটি বাচ্চা হঠাৎই ক্ষে-পা-তে শুরু করলে গরিলা টি সেই বাচ্চাটিকে আচমকাই আ-ক্র-মণ করার চেষ্টা করে কিন্ত খাচায় থাকার দরুন সেটি সম্ভব হয়ে ওঠেনা। কিন্তু খাঁচার উপরে থাকা কাঁচের মধ্যে বড়সড় ফাটল দেখা দেয় গরিলার আ-ক্র-ম-ণের ফলে।

অপর আরেকটি ভিডিওতে লক্ষ্য করা যাচ্ছে হা-ঙ্গ-র বা সার্ককে গ্লাস জারের মধ্যে রাখা হয়েছে একটি মলে। যেখানে হঠাৎ ঐ মেঝের উপর দৌড়াতে গিয়ে এক ব্যক্তি সেই জলের মধ্যে পড়ে যান। মলের কোন এক কর্মী আসলে জল পরিবর্তন করতে গিয়ে প্লাসটি লাগাতে ভুলে গিয়েছিলেন।কিন্তু সাথে সাথেই উপস্থিত দর্শকরা লোকটিকে তুলে নিলে সার্ক এর হাত থেকে লোকটির প্রাণ বেঁচে যায়।

জানা গিয়েছে এই ভ-য়ঙ্কর ভিডিওটি চীনের। ঠিক একই ধরনের ঘটনা লক্ষ্য করা গেছে অন্য একটি ভাইরাল ভিডিও তে।যেখানে দেখা যাচ্ছে একটি ছোট বাচ্চা চিড়িয়াখানায় বাবা-মার সাথে ঘুরতে গিয়ে পোলার বিয়ার দেখে খুব উৎসাহিত হয়ে পড়ে। পোলার বিয়ার দেখে হাত নাড়াতে শুরু করলে পোলার বিয়ার টি বাচ্চা এবং তার মাঝে থাকা কাচটি ভেঙ্গে ফেলে।কিন্তু পাশে থাকা এক ব্যক্তি সেটি দেখে বাচ্চাটিকে সরিয়ে নিলে তার প্রা-ণ বেঁচে যায়। অতএব আপনারা বুঝতেই পারছেন ক্ষনিকের ভু-লে মানুষের জীবন কীভাবে পরিবর্তিত হতে পারে!

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button