দাগহীন, ফর্সা ধবধবে ত্বক পেতে রাত্রিবেলায় নিয়ম করে ব্যবহার করুন এই ঘরোয়া উপায়টি! এক দিনে পাবেন ফলাফল!

নিজস্ব প্রতিবেদন:-এখনকার কর্ম জীবনে আমাদের অনেক এই রোদে গরমে মধ্যে ছোটাছুটি করতে হয় ।পাশাপাশি ধুলোবালি বা দূষণযুক্ত এলাকার মধ্যে যাতায়াত করতে হয়। যার ফলে প্রতিনিয়ত ত্বক রুক্ষ শুষ্ক হয়ে যায় ।পাশাপাশি ত্বকের মধ্যে ট্যান পড়ে যায় ।এই ট্যান পড়ে যাওয়ার ফলে আমাদের ত্বক কালো হয়ে যায় অনেকটা ।পাশাপাশি দেখতে অনেকটাই খারাপ লাগে আমাদেরকে । এমতাবস্থায় দাঁড়িয়ে উৎসবের আমেজে নিজেকে কিভাবে আবার পুনরায় ঝলমলে সুন্দর করে তুলবেন সেটা যদি আপনি ভেবে না পেয়ে থাকেন তাহলে আজকের প্রতিবেদন সম্পূর্ণ আপনার জন্য।

আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদেরকে জানাবো কিভাবে ত্বকের মধ্যে ট্যান কে আপনি সহজেই দূর করতে পারবেন ।মাত্র ঘরোয়া কিছু জিনিসপত্র ব্যবহার করে। কিভাবে করবেন আসুন জেনে নেওয়া যাক । কিভাবে ব্যবহার করতে হয় সেটি উল্লেখ করা থাকবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ।

এটি তৈরি করার জন্য প্রথমে আপনাকে একটি পরিষ্কার পাত্র নিতে হবে। তার মধ্যে নিতে হবে ক্লিনিক প্লাস শ্যাম্পু। এক টাকা দামের যে শ্যাম্পুর পাতা পাওয়া যায় সেটি আপনাকে নিতে হবে এবং পুরোটাই এর মধ্যে ঢেলে দিতে হবে। তার মধ্যে দিতে হবে আপনি সকালবেলা ব্রাশ করেন যে কলগেট দিয়ে সেটি ।এরপর সেখানে যোগ করতে হবে এক চামচ হলুদ।

উপরিক্ত সমস্ত উপকরণ গুলি কি একটি চামচের সাহায্যে ভালো করে মিশিয়ে নিতে হবে ।তাহলে তৈরি হয়ে যাবে এই ফেসপ্যাক। এরপর আপনি এটি মুখের মধ্যে প্রয়োগ করতে পারেন। তবে মাথায় রাখবেন প্রতিদিন কিন্তু প্রয়োগ করা চলবে না ।সপ্তাহে দুই থেকে তিনবার আপনি অনায়াসে প্রয়োগ করতে পারেন ।পাশাপাশি 15 বছরের নিচে যে সমস্ত মানুষের রয়েছে তারা এই সমস্ত ফেসপ্যাক কখনোই নিজের ত্বকে প্রয়োগ করবেন না ।কিছুক্ষণ লাগিয়ে রাখার পর সাবান দিয়ে বা ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে পারেন ।আপনি মাত্র কয়েক দিন ব্যবহার করার পর আপনি নিজেই বুঝতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button