ব্যাঙ্ক গ্রাহকদের জন্য জরুরি সূচনা! আগামী মাস থেকেই এই এই ব্যাংকের সমস্ত চেকবুক বাতিল হয়ে যাবে! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-বর্তমানে আমরা দেখেছি যে একের পর এক ব্যাংক অন্যান্য ব্যাংকের সাথে সংযুক্তিকরণ হয়েছে । যার ফলে দেখা যাচ্ছে একাধিক সমস্যা । এই ব্যাংকের গ্রাহকদেরকে ছুটে যেতে হচ্ছে ওই ব্যাংকে । তার পাশাপাশি নতুনভাবে তৈরি করতে হচ্ছে যাবতীয় নথিপত্র যেমন এটিএম কার্ড আইএফএসসি কোড ব্যাংকের চেক বই যার ফলে রীতিমতো কিছুটা হলেও ভোগান্তির শিকার হচ্ছে সেই সমস্ত মানুষরা ।তবে আপনার যদি এই ব্যাংক একাউন্ট থেকে থাকেন তাহলে আগামী মাস থেকে কাজ করবেনা চেক বই ।অতি অবশ্যই যতো তাড়াতাড়ি সম্ভব নতুন চেক বইয়ের জন্য আবেদন করতে পারেন।

আমরা জানি যে ২০২০ সালের সালের পয়লা এপ্রিল থেকে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সাথে সংযুক্তিকরণ করা হয়েছে ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । যার ফলে একাধিক পরিবর্তন এসেছে সেই সমস্ত ব্যাংকে নিয়মে । গ্রাহকদেরকে বারবার নতুন চেক বই এটিএম কার্ড সহ যাবতীয় যে সমস্ত গুরুত্বপূর্ণ কাজ সেগুলি সেরে ফেলার নির্দেশ দিচ্ছে ব্যাংক কর্তৃপক্ষ বারবার। কিন্তু এখনো পর্যন্ত এমন বহু কর্মচারী এবং গ্রাহক রয়েছে যারা এই সমস্ত কাজ গুলি এখনো পর্যন্ত করেনি ।তাদেরকে পুনরায় আরো একটি বিজ্ঞপ্তির মাধ্যমে নির্দেশ দিল পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক।

সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং এই বিজ্ঞপ্তির মাধ্যমে তারা সমস্ত ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স এবং ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদেরকে অবগত করতে চাইছে যে অতি শীঘ্রই তারা যেন তাদের আপডেট করিয়ে নেয় । অর্থাৎ নতুন চেক বইয়ের জন্য আবেদন করে নেয় ।কারণ ১ লা অক্টোবর থেকে যাদের কাছে পুরনো চেক বই আছে সেই সমস্ত চেক বই সম্পূর্ণ রকম বাতিল করা হবে বলে জানা যাচ্ছে

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button