দুরন্ত গতিতে চলতে চলতেই একে অপরকে ওভারটেক করতে গেল দুটি বিশাল যাত্রীবাহী জাহাজ! ঘটলো চরম বিপত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-মাঝেমধ্যে আমরা এমন কিছু জানেনা কাজকর্মের সাথে লি-প্ত হয়ে পড়ি যা হয়তো কখনো উচিৎ নয় । তবুও সে সমস্ত ঘটনা গুলি কে উপেক্ষা করেই আমরা সেই সমস্ত বিষয়ের সাথে যুক্ত হয়ে পড়ি । যার ফলে একাধিক বি-প-দ দেখা যায় আমাদের এই জীবনে । এই ঘটনা সেই প্রমাণ দিচ্ছে আরো একবার । সেই সমস্ত ঘটনা মাঝেমধ্যে ডেকে আনে বি-প-দ আবার কখনো ডেকে আনে সাফল্য সবকিছু মিলেই কিন্তু প্রতিনিয়ত এগিয়ে চলছে সভ্যতা আমাদেরই হাত ধরে ।।

আমরা বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ঘটনার সম্মুখীন হয়ে থাকি । কখনো হঠাৎ করে গঙ্গায় প্লাবন চলে আসা বা জলোচ্ছ্বাস চলে আসা তো কখনো আবার উত্তর ভারতে বন্যার কবলে পড়া মানুষজনের আর্তনাদ । সম্প্রতি উত্তরবঙ্গের আরো একবার ব্যাপক পরিমাণে বন্যা দেখা দিয়েছে এবং ভেসে গেছে বহু ঘরবাড়ি। কিন্তু সম্প্রতি যে ঘটনাটি আজকে আপনাদের বলতে এসেছি সেটি অন্যান্য ঘটনা তুলনায় কিছুটা হলেও আলাদা।

আমাদের দেশ ভারত বর্ষ নদীমাতৃক দেশ হলেও তার থেকে অনেক বেশি নদীমাতৃক দেশ হলো বাংলাদেশ। কাজেই বাংলাদেশের নদীর সংখ্যা এবং সাগরের সংখ্যা অত্যন্ত বেশি । যার ফলে সেখানে অন্যান্য যানবাহনে তুলনায় নৌকোর প্রচলন বেশি । ছোট নৌকো থেকে শুরু করে পর্বত আকৃতির বড় নৌকা বা জাহাজের ব্যাপক প্রচলন রয়েছে গোটা বাংলাদেশ জুড়ে । এবং সেই নৌকোর একটি ভিডিও সম্প্রতি প্রকাশ এসেছে।

একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে বাংলাদেশের নদী পারাপার করছে দুটি পর্বত আকৃতির বড় জাহাজ। ভিডিওটি অত্যন্ত ভ-য়-ঙ্ক-র এবং হাড় হিম করা তার কারণ ভিডিওতে দেখা যাচ্ছে যে দুইটি জাহাজ ভয়ঙ্কর নদীর মধ্যে রেষারেষি শুরু করেছে । বড় আকৃতির জাহাজটি তুলনামূলকভাবে একটু ছোট আকৃতির জাহাজটিকে ওভারটেক করার চেষ্টা করছে প্রতিনিয়ত । এবং সে অনেক রকম চেষ্টা করার পর অবশেষে সফল হয়েছে ।

সেই দুটি জাহাজের রয়েছে প্রায় হাজার হাজার যাত্রী । যদি কোনো কারণে কোনরকম যান্ত্রিক ত্রুটির কারণে বা সামান্য পরিমাণ ভুলের কারণে দুটি জাহাজের মধ্যে লেগে যেত তাহলে কিন্তু বড় বি-প-দ ঘটতে পারতো এবং তার সাথে সাথে মারা যেতে পারতো অনেক মানুষ । কাজেই এই ধরনের ঘটনা গুলি থেকে আমাদের বিরত থাকা দরকার । এবং সচেতন হওয়া দরকার ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button