বড় উড়ন্ত সবুজ বি-ষধর সাপের সাথে কুকুরের বাচ্চার তু-মু-ল ল-ড়া’ই,নেট দুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:নেট দুনিয়ায় যে কোন পশু—পাখি সংক্রান্ত ভিডিও খুব দ্রুত ভাইরাল হয়ে থাকে।আমরা সকলেই জানি শ-ক্তি-শা-লী প্রাণী দের কাছে দুর্বল প্রাণীরা বেশিরভাগ ক্ষেত্রেই হেরে যায়। যদিও এর ব্যতিক্রমী ঘটনা কিছু ক্ষেত্রে অবশ্যই দেখা যায়। যেমন কিছুদিন আগেই আমরা একটি কোবরা সাপ এবং কুকুরের লড়াই দেখতে পেয়েছিলাম।

যেখানে নিজের মালিককে সাপের ছো-ব-ল থেকে বাঁচানোর জন্য নিজের জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত ল-ড়াই চালিয়ে গিয়েছিল গর্ভবতী কুকুরটি। সাপটিকে শেষ না করা পর্যন্ত বারংবার ছোবল খেয়েও সেই কুকুরটি থেমে থাকেনি। বলা হয় কুকুরেরা অত্যন্ত প্রভুভক্ত প্রাণী হয়ে থাকে। সব সময় তারা নিজেদের জীবনের থেকেও বেশি মালিকের প্রাণকে গুরুত্ব দেয়।

এইসব ভিডিওগুলি আমাদের মনের মধ্যে নানান ধরনের প্রতিক্রিয়া সৃষ্টি করে। যেমন কিছু ভিডিও রয়েছে যেগুলি আমাদের মনকে নানান রকম ভাবে আনন্দ দিয়ে থাকে। আবার অনেক ভিডিও রয়েছে যা আমাদের মনকে ভারা-ক্রা-ন্ত করে রেখে দেয়। সম্প্রতি ইন্টারনেটে একটি বেশ আকর্ষণীয় ভিডিও ভাইরাল হতে দেখা গিয়েছে। এই ভিডিওতে একটি উড়ন্ত সবুজ রঙের সাপ এবং কুকুরের ল-ড়া-ই লক্ষ্য করা যাচ্ছে।

আমরা সকলেই জানি একটি কুকুরের তুলনায় সাপের শক্তি কতখানি বেশি। বিশেষত কোন বি-ষধ-র সাপ হলে তার এক ছো-ব-লেই যেকোনো মানুষের প্রাণ মৃ-ত্যু-র মুখে চলে যেতে পারে। এই সাপগুলির মধ্যে রয়েছে কিং কোবরা, Indian rat Snake প্রভৃতি। কোবরা সাপের বিষ খুব সহজেই প্রাণীর স্নায়ুতন্ত্রকে আ-ক্র-মণ করে। যার ফলস্বরুপ স্নায়ুতন্ত্র পক্ষাঘাতগ্রস্ত হয়ে জীবের মৃ-ত্যু ঘটে সহজেই।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে একটি বনের মধ্যে কুকুরের সাথে আচমকাই ল-ড়া-ই শুরু করে দেয় বি-ষ-ধর সাপ টি। যদিও তাদের ল-ড়াই-য়ের কোন কারণ বোঝা যায়নি।তবে বেশ কয়েকবার ল-ড়া-ই চলাকালীন সময়ে কু-কুরটিকে ছো-ব-ল মারার চেষ্টা করে বি-ষধ-রটি-। কিন্তু নিজের বুদ্ধির জোরে প্রা-ণে বেঁচে যায় সেই সাহসী কুকুরটি। লড়াই চলার সময় একবার দেখা যায় গাছে রীতিমতো উল্টো দিকে ঘুরে ল-ড়া-ই করছে তারা।

কুকুরটিকে হারানোর জন্য নিচের দিক থেকে তাকে ছো-বল মারার চেষ্টা করে সাপ টি। কিন্তু সেখানেও সে ব্যর্থ হয়। তার কারণ কুকুরটি খুব সহজেই গাছের নিচে উল্টে গিয়ে সাপটির গলায় কা-ম-ড় দিয়ে দেয়। যদিও শেষ পর্যন্ত কি হল তা জানা যায়নি! তবে কুকুর এবং সাপের এই ল-ড়াই জমিয়ে উপভোগ করেছেন নেট নাগরিকরা। চাইলে আপনারাও এই ভাইরাল ভিডিওটি দেখে আসতে পারেন।সোশ্যাল মিডিয়ার কারণে আমরা এই সুন্দর ভিডিওগুলি দেখতে পারি তাই অবশ্যই দিনের অন্তভাগে আমাদের সোশ্যাল মিডিয়াকে কুর্নিশ জানানো উচিত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button