দারুণ ফিচারসের 5G স্মার্টফোন কিনবেন ভাবছেন? দেখে নিন কম বাজেটের দুর্দান্ত কয়েকটি 5G স্মার্টফোনের তালিকা

আকাশবার্তা অনলাইন ডেস্ক: অদূর ভবিষ্যতে ভারতে লঞ্চ হতে চলেছে 5G নেটওয়ার্ক। তাই 4G মোবাইলের পর বাজারে ইতিমধ্যেই লঞ্চ করে গেছে বিভিন্ন ব্র্যান্ডের 5G স্মার্টফোন। আপনি এখন ১৫,০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন নামী দামী বিভিন্ন ব্র্যান্ডের 5G ফোন। এই তালিকায় রয়েছে Poco M3 Pro 5G, Oppo A53s, Realme 8 5G, Redmi Note 10T 5G , Samsung Galaxy F42 5G ইত্যাদি ফোন।

১. Poco M3 Pro 5G: এই ফোন আপনি কিনতে পারবেন ১৪,৪৯৯ টাকা থেকে ১৬,৪৯৯ টাকার মধ্যেই। এতে প্রসেসর হিসেবে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট। এবং অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে MIUI ১২.০.২ নির্ভর অ্যান্ড্রয়েড ১১ । এই ফোন আপনি পাবেন দুইটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। একটি হল ৪ জিবি ram ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং অন্যটি হল ৬ জিবি ram ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্ট। এতে রিয়ার ক্যামেরা রয়েছে ৪৮ এমপি+২এমপি+২এমপি এবং ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ এমপি।

২. Oppo A53s: এই ফোন আপনি কিনতে পারবেন ১৪,৯৯০ টাকা থেকে ১৭,৯৯০ টাকার মধ্যে। এতে পাবেন ৬.৫২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে । এতে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম এবং অক্টা কোর প্রসেসর। এই ফোনও আপনি পাবেন দুইটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। একটি হল ৬ জিবি ram ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং অন্যটি হল ৮ জিবি ram ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্ট।

৩. Realme 8 5G: এই ফোনের দাম থাকবে ১৪,৬৯৯ থেকে ১৫,৬৯৯ টাকার মধ্যে। এতে রয়েছে ৬.৫ ইঞ্চি ফুল স্ক্রিন ডিসপ্লে এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট প্রসেসর। এই ফোনে স্টোরেজ ভ্যারিয়েন্ট রয়েছে ৪ জিবি ram ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং অন্যটি হল ৪ জিবি ram ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। প্রাইমারি ক্যামেরা রয়েছে ৪৮ এমপি এবং ফ্রন্ট ক্যামেরা রয়েছে ১৬ এমপি।

৪. Redmi Note 10T 5G: এই ফোনের দাম ১৪,৯৯৯ টাকা থেকে ১৬,৯৯৯ টাকার মধ্যে থাকবে‌। এই ফোনের ডিসপ্লে রয়েছে গোরিলা গ্লাস প্রোটেকশন সহ। এতে রিয়ার ক্যামেরা রয়েছে ৪৮ এমপি+২এমপি+২এমপি এবং ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ এমপি।এতে প্রসেসর হিসেবে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট। এবং অপারেটিং সিস্টেম হিসেবে দেওয়া হয়েছে MIUI ১২.০.২ নির্ভর অ্যান্ড্রয়েড ১১। দুটি ভ্যারিয়েন্টে পাবেন এই ফোন। ৪ জিবি ram ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৬ জিবি ram ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্ট।

৫. Samsung Galaxy F42 5G: এই ফোন আপনি বাড়ি আনতে পারবেন ১৬,৯৯৯ টাকার মধ্যে। এই ফোনটিও চলবে অ্যান্ড্রয়েড ১১ সিস্টেমে। এবং প্রসেসর রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট। এটিতে পাবেন ৬ জিবি ram ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এতে রয়েছে ট্রিপল ক্যামেরা, যার প্রাইমারি ক্যামেরা রয়েছে ৬৪ এমপি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button