টাকা পাবেনা এই 4 টি জেলা! লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে ব্যাপক গুরুত্বপূর্ণ ঘোষণা মুখ্যমন্ত্রীর! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে সম্প্রতি বড় ঘোষণা করলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি চলতি বছরের একুশের বিধানসভা নির্বাচনে সাধারণ মানুষের সুবিধার্থে এবং সমর্থন লাভের জন্য লক্ষীর ভান্ডার প্রকল্প গ্রহণ করেছিলেন মমতা।কিন্তু অল্প কয়েকদিনের মধ্যেই এই প্রকল্প ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে।

এই প্রকল্পের অন্তর্গত মহিলাদের প্রত্যেক মাসে 500 টাকা ও হাজার টাকা করে দেওয়া হবে। আগস্ট মাস থেকে প্রকল্পের আবেদন এর কাজ শুরু হলেও ইতিমধ্যেই প্রায় 1 কোটি 80 লক্ষ রাজ্যের মহিলা রা আবেদন করে ফেলেছেন। সরকারি তরফে প্রায় দেড় কোটি আবেদন মঞ্জুর করা হয়েছে।

এর মধ্যে সবথেকে বেশি আবেদন এসেছে দক্ষিণ 24 পরগনা জেলা থেকে। জানিয়ে রাখি অক্টোবর মাসের প্রথম দিন থেকেই এই প্রকল্পের টাকা প্রদানের কাজ শুরু হওয়ার কথা ছিল।ইতিমধ্যেই সেইমতো প্রত্যেকটির জেলা শাসকের অফিসে টাকা পৌঁছে দেওয়া হয়েছে নবান্নের তরফে। এরই মাঝে লক্ষীর ভান্ডার নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদি আপনিও এই প্রকল্পের অন্তর্গত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার জন্য এই প্রতিবেদনটি গুরুত্বপূর্ণ হতে চলেছে।

জানিয়ে রাখি আবেদন গৃহীত হওয়ার পরেও রাজ্যের বেশ কিছু অংশের মহিলারা লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন না।সম্প্রতি মুখ্যমন্ত্রী জানিয়েছেন রাজ্যের যেসব জায়গায় 30 শে অক্টোবর উপনির্বাচন রয়েছে সেই জায়গাগুলিতে নির্বাচনী আদর্শ আচরণবিধি চালু করে দেওয়া হয়েছে।সুতরাং সেই সব জায়গায় সরকারের গৃহীত কোন প্রকল্প চালানো সম্ভব নয়।অতএব উপনির্বাচনের জায়গাগুলিতে মহিলারা আপাতত এই প্রকল্পের টাকা পাবেন না। তবে মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন যে,উপ নির্বাচনের কারণে টাকা পাওয়া আটকে থাকলেও নির্বাচন শেষ হলেই একেবারে সেপ্টেম্বর এবং অক্টোবর মাসের টাকা সেই সব জায়গার মহিলাদের একাউন্টে পৌছে দেওয়া হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button