রাজ্যের এই 3 জেলায় আগামী 3 দিনে হালকা বৃষ্টির সঙ্গে পড়বে জাঁকিয়ে ঠান্ডা! পূর্বাভাস করলো হওয়া অফিস।

নিজস্ব প্রতিবেদন :- ইতিমধ্যে শীতের আমেজ গোটা পশ্চিমবঙ্গের অনুভব করতে পারছেন রাজ্যবাসী। কিন্তু যেমন পরিমাণে এই মুহূর্তে পড়ার কথা ঠিক ততটা শীত জাঁকিয়ে পড়েনি। যার ফলে কিছুটা হলেও চিন্তা প্রকাশ করেছে শীত প্রেমী মানুষেরা। সকাল দিকে তাপমাত্রা অনেকখানি কম থাকলেও বেলা বাড়তেই পুনরায় আবার আগের অবস্থায় ফিরে আসছে। যার ফলে শীতের আমেজ সম্পূর্ণ রকম ভাবে উপভোগ করতে পারছেনা রাজ্যবাসী।

তবে সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে সুখবর এমনটা জানানো হচ্ছে যে সেই মানুষদের জন্য সুখবর আসতে চলেছে কয়েকদিনের মধ্যেই। রাতের দিকে তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকার জন্য হালকা শীত অনুভূত হচ্ছে। সকালের দিকেও গা শিরশিরে শীতের আমেজ। পশ্চিমের জেলাগুলির অবস্থাও একই। কোথাও কোথাও খুব সকলের দিকে সামান্য কুয়াশাও দেখা যাচ্ছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে এমনটা জানা যাচ্ছে যে সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা আরো কমতে পারে গোটা রাজ্য জুড়ে ইতিমধ্যে ২০ ডিগ্রির নিচে তাপমাত্রা রয়েছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। কলকাতায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে নিচে। দার্জিলিং এর তাপমাত্রার পারদ ৯ ডিগ্রি।

অপরদিকে এই তাপমাত্রা বেশ কয়েকদিন ধরে জারি থাকবে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে এমনটা জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তরের হাওয়ার কারণে শুষ্ক আবহাওয়ায় বাংলা জুড়ে। পারদ ১৭ ডিগ্রি ছুঁয়ে গিয়েছে। পানাগড়ের তাপমাত্রা ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস।বাঁকুড়া ১৮.৬ ডিগ্রি, আসানসোল ১৯.৮ ডিগ্রি, বারাকপুর ১৯.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। বর্ধমানে তাপমাত্রার পারদ ১৯ ডিগ্রি সেলসিয়াস। তবে এর মধ্যে বৃষ্টির কোন সম্ভাবনা নেই।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button