নিশ্চিন্তে ঘরে ঘুমিয়ে ছিলেন যুবতী। হঠাৎ দেখেন মশারির চালে বসে রয়েছে বিশাল কোবরা সাপ! তারপর যা ঘটল! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীতে প্রাণিজগতের কত সংখ্যক প্রজাতির রয়েছে তার কোন ই-য়ত্তা নেই। এর মধ্যে অন্যতম বি-ষাক্ত সরিসৃপ বর্গের অন্তর্গত বি-ষধর সাপ। সাপকে ভয় পায় না এরকম মানুষ পৃথিবীতে হয়ত খুব কম রয়েছে। যদিও বেশির ভাগ সাপ বি-ষহীন হয়ে থাকে, তবুও এই সরীসৃপ প্রজাতিকে দেখে মানুষের মনে ভয়ের উদ্রেক হতেই পারে। নিয়মিত বিভিন্ন গ্রামাঞ্চলে অনেক বি-ষধর সাপের খোঁজ পাওয়া যায়। বিশেষত জঙ্গলাকীর্ণ এলাকায় এই বি-ষধর সাপের আনাগোনা অত্যধিক। আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন টি এমনই একটি সাপ সম্পর্কে।

সোশ্যাল মিডিয়ায় সাপ সংক্রান্ত যেকোন ভিডিও খুব দ্রুতগতিতে ভাইরাল হয়ে থাকে। এইসব ভিডিও থেকে আমরা নানান ধরনের তথ্যাবলী জানতে পারি। ইদানিং ইন্টারনেটে একটি সাপের ভিডিও বেশ ভাইরাল হয়ে উঠেছে। ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে একটি বাড়িতে মশারির উপরে কোন ভাবে গোখরো সাপ প্রবেশ করে গিয়েছে। এটি একটি অত্যন্ত বি-ষধর প্রজাতির সাপ। ভিডিও থেকে জানা যায় প্রায় মাঝ রাতে মশারির উপর ওই সাপটিকে ফ-না তুলে থাকতে দেখে চমকে ওঠেন বাড়ির মহিলা। এরপর ঘন্টা কয়েক সময় কাটার পর উদ্ধারকারীদের খবর দিতে বাধ্য হন তারা।

উদ্ধারকারী যুবকেরা এসে খুব সহজেই সাপটিকে উদ্ধার করে নেন। জানা যায় এই যুবকেরা বিভিন্ন জায়গা থেকে বি-ষধর সাপ উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দিয়ে থাকেন। এতে মানুষ বা সেই সাপেদের কোন ক্ষ-তি হয় না। এই ভয়া-বহ ঘটনাটির ভিডিও “সমিরন বারিক” নামের একটি ইউটিউব চ্যানেল থেকে শেয়ার করা হয়েছে। এই যুবক নিজেও সাপ উদ্ধারের কাজের সঙ্গে যুক্ত। ইতিমধ্যেই ভিডিওটির দর্শক সংখ্যা প্রায় 4 লক্ষ অতিক্রম করে ফেলেছে। লাইক এবং কমেন্টের সংখ্যাও মাত্রাতিরিক্ত।ভিডিওর কমেন্ট বক্সে সকলেই ওই যুবকের সাহসিকতার অত্যন্ত প্রশংসা করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button