উদ্ধার করা বিষাক্ত সাপ জঙ্গলে ছাড়তে গিয়ে চরম বিপদে পড়লেন যুবক! কোনরকমে বাঁচলেন প্রাণে! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-আমরা বিভিন্ন সময়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন সাপ উদ্ধারের ঘটনা দেখে থাকি ।। গভীর জঙ্গল হোক কিংবা বাড়ির আশেপাশে থাকা যে কোন জলাশয় ।মূলত এই সমস্ত জায়গাতে বিষাক্ত সাপ এর দেখা পাওয়া যায়। কিন্তু বর্তমানে সেই ধারণা সম্পূর্ণ রকমভাবে পাল্টে গেছে। এখন বাড়ির বেডরুম থেকে শুরু করে রান্নাঘর এমনকি ঠাকুর ঘর দেখতে পাওয়া যাচ্ছে বিষাক্ত সাপের।

আমরা দেখেছি যে যদি কোন এলাকাতে বিষাক্ত সাপের দেখা পাওয়া যায় তাহলে সেখানকার স্থানীয় মানুষেরা তৎক্ষণাৎ খবর দেয় স্থানীয় কোন এক সাপুড়ে কে। সেই সাপুড়ে সেই জায়গায় এসে তার অভিজ্ঞতা এবং সরঞ্জাম এর মাধ্যমে সেই সাপগুলোকে উদ্ধার করে। তারপরে কি করে? এই প্রশ্নটা অনেকের মধ্যেই রয়েছে ।তাহলে কি তারা সাপগুলিকে অন্যত্র নিয়ে গিয়ে সম্পূর্ণ রকম ভাবে মেরে ফেলে?

নাকি নিরাপদ জায়গা তে ছেড়ে দেই। সেই ঘটনার চিত্র দেখা গেছে এই ভিডিওর মাধ্যমে।সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে মির্জা মোহাম্মদ আরিফ যিনি উড়িষ্যার জনপ্রিয় একজন সাপুড়ে তিনি তার এক সপ্তাহ ধরে যতগুলি সাপ উদ্ধার করেছেন সেই সমস্ত সাপগুলিকে গভীর জঙ্গলে মুক্ত করতে এসেছেন। একের পর এক ঝোলা থেকে বিষধর সাপ গুলিকে জঙ্গলের পরিবেশ মুক্ত করে দিচ্ছেন তিনি ।

সে-গু-লি-র মধ্যে বেশিরভাগ ছিল কোবরা যা ভারতের সবথেকে ভয়ঙ্কর একটি সাপ ।সেকথা প্রত্যেকেই জানি ।এদের মধ্যে সেই ভিডিওটি ভাইরাল হয়েছে নেট দুনিয়াতে। তার পাশাপাশি সাপকে কোনরকম আঘাত না করে এভাবে নিরাপদ জায়গা ছেড়ে দেওয়া তে অনেকেই সাধুবাদ জানিয়েছে তাকে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button