পুকুরের মধ্যে আটকে পরা দুটি ভ-য়-ঙ্ক-র বি-ষা-ক্ত কোবরা সাপ উদ্ধার করে গ্রামবাসীদের প্রাণ বাঁচালেন যুবক! তুমুল ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-ফের আরও একবার ভাইরাল একটি সাপের ভিডিও । সোশ্যাল মিডিয়ার দরুন আমরা বর্তমান যুগে এমন বেশকিছু ধরনের ঘটনা দেখে থাকি যা হয়তো এর আগে আমরা কোনোদিন দেখিনি । সেই সমস্ত ঘটনাবলি আমাদেরকে অবাক করে তোলার পাশাপাশি করে তোলে হতভম্ভো এবং কৌতুহলী ।

যেহেতু সোশ্যাল মিডিয়ার হাত ধরে মুহুর্তের মধ্যে উঠে আসা যায় সবার নজরে । তাই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে জনপ্রিয় হতে চাই এই প্রজন্মের প্রতি ছেলে এবং মেয়ে । সেই তালিকা থেকে বাদ যায়নি অভিনেতা এবং অভিনেত্রী । নিজেদের জনপ্রিয়তা বাড়িয়ে তুলতে জীবনের ছোটখাট মুহূর্ত তুলে ধরে অনুগামীদের সাথে।

এর পাশাপাশি আমরা জানি যে সাপ হল এমন এক ধরনের সরীসৃপ প্রাণী যাকে কমবেশি প্রত্যেকে ভ-য় পায় । কারণ তার একটি ছো-ব-লে শেষ হয়ে যেতে পারে একটি জলজ্যান্ত জীবন । তাই সাধারণ সাপকে অনেকে এড়িয়ে চলে । কিন্তু এমন এক ধরনের ঘটনা দেখা গেল যেটি শুনলে আপনি অবাক তো হবেনই তার সাথে সাথে বিস্মিতও হবেন।

আগেকার যুগের প্রচুর মানুষের মৃ-ত্যু ঘটতে সাপের কাম-ড়ে কারণ তখনকার যুগে উন্নত চিকিৎসা ব্যবস্থা যোগাযোগ ব্যবস্থা ছিলনা । তার পাশাপাশি কুসংস্কার তাদেরকে অন্ধকারে নিমজ্জিত করে রেখেছিল ।কিন্তু বর্তমান প্রজন্মের চিকিৎসা ব্যবস্থা ও যোগাযোগ ব্যবস্থা উন্নত হয়েছে তার সাথে সাথে কুসংস্কার থেকে মানুষ বাইরে সচেতনতা আলোতে এগিয়ে এসেছে যার ফলে সেই সংখ্যা কমিয়ে আনা সম্ভব হয়েছে ।

সম্প্রতি একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে কোন একটি এলাকার বড় জলাশয়ে একটি সাপ পড়ে যায়। এবং যার ফলে চিন্তিত হয়ে পড়ে সেখানকার গ্রামবাসীরা । তাই তারা স্থানীয় সাপুড়ে কে খবর দেয় এবং কিছুক্ষণের মধ্যে সেখানে উপস্থিত স্থানীয় সাপুড়েরা । মতো চার জনের টিম এসেছিল সেখানে এবং তারপর যা ঘটলো সেটি সত্যিই অবাক করার মত । যে সাপটি পাওয়া গিয়েছিল তার নাম কিং কোবরা । এমনটাই জানা যাচ্ছে সাপুড়ে দের এদের কাছ থেকে ।

কিন্তু হঠাৎ এসে সাপটি আ-ক্র-ম-ণাত্ম-ক রূপ ধারণ করে নেয় । যার ফলে ঘাবড়ে যায় সেখানকার স্থানীয়রা । কিন্তু সাপুড়েরা অতি কৌশল এর সাহায্যে জলাশয় এর মধ্যে থেকে স্থলে এনে নির্দিষ্ট পদ্ধতিতে কারণের একটি ব্যাগের মধ্যে ঢুকিয়ে নেয়। পরবর্তী ক্ষেত্রে অন্য কোথাও ছেড়ে দেবার পরিকল্পনা করে তারা । তার পাশাপাশি এই ভিডিও দেখে রীতিমতো গা শিউরে উঠছে অনেকের ।।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button