হাইড্রোলিক প্রেসের নিচে বড় লোহার হাতুড়ি রেখে দিলেন যুবক! ঘটলো চরম বিপত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-কেমন হবে যদি একটি হাইড্রোলিক প্রেস এর মধ্যবর্তী জায়গাতে রেখে দেওয়া হয় একটি হাতুড়িকে ।সেই চাপ নাকি হাতুড়িটা ভেঙে যাবে নাকি হাইড্রোলিক প্রেস নিজের অক্ষমতা স্বীকার করবে । ঠিক সেই ঘটনা তুলে ধরা হয়েছে এই ভিডিওর মাধ্যমে । আমরা প্রতিদিনকার জীবনে প্রতিনিয়ত পরীক্ষা করে চলি এবং এই পরীক্ষা আমাদেরকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে ।

কারণ পরীক্ষা থেকে প্রাপ্ত জ্ঞান আমাদের ভবিষ্যতে কাজে লাগে সমাজ গঠনের ক্ষেত্রে । কাজে লাগে কাজে লাগে সমাজ পরিবর্তনে ক্ষেত্রে । এ ঘটনা প্রমাণ আমরা হয়তো সোশ্যাল মিডিয়ার একটু ঘাটাঘাটি করলে বিভিন্ন রকম ভাবে পেয়ে থাকবো । কিন্তু এরই মাঝে এমন কিছু পরীক্ষা-নিরীক্ষা থাকে যা আমাদের অবাক করে তোলে । হয়তো আমরা ভাবতেই পারিনা যে এমনটা ফলাফল আসতে পারে এবং সেই চমকে দেওয়া ফলাফল নিয়ে আজকের এই প্রতিবেদন ।

আমরা উন্নত হয়েছি এবং আগামী দিনে আরও উন্নত হবে কথা অস্বীকার করার কোন উপায় নেই । মানুষ ভালোবাসে নিজেকে উন্নত চূড়াতে নিয়ে যেতে ।কিন্তু এই উন্নত হতে গিয়ে আমরা আবিষ্কার করে ফেলেছি বিভিন্ন ধরনের আধুনিক যন্ত্রপাতি । কম সময়ের মধ্যে অধিক পরিমাণে কাজ করা যায় এরকম যন্ত্রপাতি প্রতিনিয়ত আবিষ্কার হচ্ছে এবং সমাজ গঠিত হচ্ছে । সমাজের রথযাত্রা এগিয়ে যাচ্ছে আগের দিকে ।কিন্তু সম্প্রতি এমন একটি যন্ত্র কথা আপনাদেরকে বলতে চলেছি সেটা সম্পর্কে আপনার প্রত্যেকে হয়তো জানেন এবং এই যন্ত্র নাম ভাবে নষ্ট করার জন্য এটি ব্যবহার করা হয়।

সম্প্রতি ইউটিউবে ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে হাইড্রোলিক প্রেস এর মধ্যবর্তী জায়গাতে রেখে দেয়া হয়েছে বিভিন্ন জিনিস কে । কখনো কাঠের গুড়ি কখনো মার্বেল কখনো আবার পেপসির বোতল । কখনো প্লাস্টিকের বালতি একাধিক জিনিসপত্র এবং সেই সমস্ত জিনিসপত্র পর যদি হাইড্রোলিক প্রেস কাজ করে তাহলে তাদের অবস্থা ঠিক কি হয় সেটা তুলে ধরা হয়েছে ওই ভিডিওতে । কিন্তু পরক্ষণেই আপনি দেখতে পাবেন যে হাইড্রোলিক প্রেসে রেখে দেওয়া হয়েছে একটি লোহার হাতুড়ি ।কি হতে পারে বলে আপনার মনে হয় । না হাইড্রোলিক প্রেস তার কার্যক্ষমতা হারিয়ে ফেলি নি । বরং সেই লোহার হাতুড়ি নষ্ট হয়ে গেছে তার চাপে ।অর্থাৎ এর থেকে আপনি বুঝতে পারছেন যে একটি হাইড্রোলিক প্রেস এর ক্ষমতা ঠিক কতখানি হতে পারে ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button