ভয়ঙ্কর বি-ষাক্ত কোবরা সাপ ধরে বোতলে ভরার সময় চরম বি-পদে পড়লেন যুবক! তুমুল ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা দেখতে পেয়েছি অনেক ব্যক্তিরা সর্প উদ্ধারের কাজ করে থাকেন।এই কাজটি একধারে যেমন অত্যন্ত সাহসিকতার সাথে করতে হয় ঠিক তেমনভাবেই ব্যাক্তিদের অত্যন্ত সতর্ক থাকতে হয়। কারণ যে কোন মুহূর্তে বিষধর সাপ রেগে গিয়ে ছোবল মারতে পারে।

ইতিমধ্যেই আমরা ইন্টারনেটে বেশ কিছু এমন ভিডিও দেখেছি যেখানে খুব দক্ষতার সাথে এই সাপগুলিকে উদ্ধারের কাজ করা হয়। সাধারণত সাপগুলিকে উদ্ধার করে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। যাতে কোনরকম ভাবে তাদের প্রজাতি বিলুপ্ত না হয়ে যায় এই কারনেই এই কাজ।

এই সর্প রক্ষকদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় মির্জা মহাম্মদ আরিফ নামের এক ব্যক্তি। তার নিজের নামে একটি ইউটিউব চ্যানেল রয়েছে।সেখানে নিয়মিত তিনি সাপ উদ্ধার এর বিভিন্ন ভিডিও শেয়ার করে থাকেন।ইতিমধ্যেই চ্যানেলটির প্রায় কয়েক লক্ষ সাবস্ক্রাইবার হয়ে গিয়েছে।যদি আপনি এই ধরনের ভিডিও পছন্দ করে থাকেন বা সর্প উদ্ধার করতে আগ্রহী হয়ে থাকেন, তাহলে আজকের এই বিশেষ প্রতিবেদনটি অবশ্যই আপনার মনোযোগ সহকারে পড়া উচিত।

প্রসঙ্গত উল্লেখ্য,যেকোনো বিষধর সাপ কে পাকড়াও করার সময় প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা উচিত। কারণ মুহূর্তের ভুলেই বড়োসড়ো বিপদ ঘটতে পারে।যদি কোনভাবে বি-ষাক্ত কোবরার মত সাপ মানুষকে দং-শন করে ফেলে তাহলে সেই মানুষের মৃ-ত্যু একপ্রকার নিশ্চিত। যেমন সম্প্রতি একটি ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে এক ব্যক্তি একটি বি-ষধর কোবরা সাপ উদ্ধার করে কৌটোর মধ্যে রাখছেন।

কিন্তু আচমকাই সাপের মাথাটি কৌটোতে ঢোকা-নোর সময় অসাবধানতাবশত সাপটি ব্যাক্তিটির হাতের ছো-বল মে-রে দেয়। যদিও এরপরে কি হয়েছে তা ভিডিওতে দেখানো হয়নি! তবে এই ভাইরাল ভিডিওটিতে সমস্ত সর্প রক্ষকদের সতর্ক করে দেওয়া হয়েছে। যাতে তারা অবশ্যই বি-ষধর সাপের সাথে কাজ করার সময় সমস্ত রকম সর্তকতা অবলম্বন করতে পারেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button