বিছানায় নিশ্চিন্তে শুয়ে ছিলেন মহিলা। হঠাৎই খাটের নিচ থেকে বেরিয়ে এলো বিশাল বড় কোবরা সাপ! কোনরকমে প্রাণে বাঁচলেন মহিলা! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-বাড়ির বেডরুমে পাওয়া গেল বিষা-ক্ত কোবরা সাপ কে। ঠিক শুনেছেন। দিন হোক কিংবা রাত বি-ষধ-র হোক বা বি-ষ হীন সাপের নাম শুনলে আমরা রীতিমতো আ-তঙ্কি-ত হয়ে পড়ি ।এর পাশাপাশি সাপের ছোবলে মৃ-ত্যুবরণ করেছে এরকম মানুষের সংখ্যা নেহাত কম নয় ।তবুও মানুষ অসচেতন রয়েছে অনেক ক্ষেত্রে । গ্রামেগঞ্জে অনেক ক্ষেত্রে দেখা যায় যে কোন মানুষকে সাপে কামড়ালে তারা হাসপাতালে নিয়ে যাওয়ার পরিবর্তে তাকে নিয়ে যায় বিভিন্ন তান্ত্রিক সাধুর কাছে।

বিষধর সাপের তালিকাতে একাধিক সাপ থাকলেও সব থেকে বিষা-ক্ত সাপ হিসেবে সাধারণত কোবরা কে চিহ্নিত করা হয়ে থাকে এবং উড়িষ্যার একটি গ্রামে মাটির বাড়িতে বেড রুমের মধ্যে পাওয়া গেছে বি-ষাক্ত একটি কোব-রা সাপ। ঘটনাটি জানাজানি হওয়ার পর স্থানীয় লোকেরা খবর দেয় সেখানকার এক পরিচিত সাপুড়ে কে ।।যার নাম মির্জা মহম্মদ আরিফ। তার নিজস্ব একটি ইউটিউব চ্যানেল রয়েছে । তিনি প্রতিনিয়ত এক প্রান্ত থেকে অন্য প্রান্ত থেকে ছুটে যান সাপ উদ্ধারের জন্য। সেগুলিকে কোনরকম আঘা-তপ্রাপ্ত ছাড়াই নিরাপদ জায়গা ছেড়ে দেন তিনি।

সম্প্রতি যে ভিডিওটি দেখা গেছে সেখানে দেখা যাচ্ছে যে একটি মাটির ঘরে বেড রুমের মধ্যে দেখতে পাওয়া যাচ্ছে বিষা-ক্ত সাপকে । মাটির দেয়ালে মধ্যে বাসা বেঁধেছিল সেই কোবরা সাপটা । সাপুড়ে এসে কোদাল এর সাহায্যে সেই মাটির বাড়ির একটি অংশ গর্ত করে সেখান থেকে উদ্ধার করেন সেই সাপটিকে। পরবর্তী ক্ষেত্রে তিনি সে সাপটিকে একটি ব্যাগে করে নিয়ে চলে যায় যাতে তাকে নিরাপদ জায়গাতে মুক্ত করা যেতে পারে। ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে নেটদুনিয়া অনেকখানি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button