দুটি বিশাল বড় কোবরা সাপের মা-রা-মা-রি দেখতে গিয়ে প্রাণ হারালেন মহিলা! ঝড়ের বেগে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-প্রতিনিয়ত সাপকে নিয়ে মানুষের কৌতূহল বেড়ে চলেছে । কারণ এটি পৃথিবীর একমাত্র সরীসৃপ প্রাণী যার ক-ব-লে পড়লে জীবন মুহূর্তের মধ্যে শেষ হয়ে যেতে পারেন । তার পাশাপাশি সাপের এক ছো-ব-লে কতটা পরিমাণে বিষ বাইরে নির্গত হয় সে কথা আপনারা প্রত্যেকে জানেন । এমনটা বলা হচ্ছে যে একটি কো-ব-রা সাপ আ-ক্র-ম-ণ করার জন্য সর্বোচ্চ সাত ফুট অব্দি ছড়াতে পারে এবং কোবরা সাপের বি-ষ একটি মানুষকে মাত্র ১৫ মিনিটে সম্পূর্ণভাবে শেষ করে দিতে পারে। তাই এই সরীসৃপ প্রাণী থেকে দূরে থাকার চেষ্টা করে প্রতিটি মানুষ।

আগেকার যুগের প্রচুর মানুষের মৃ-ত্যু ঘটতে সাপের কামড়ে কিন্তু বর্তমান সময়ে চিকিৎসা ব্যবস্থা উন্নত হওয়ার জন্য এন্টিভেনাম তৈরি হয়ে গেছে । যার ফলে সেই সংখ্যাকে অনেকটা কমিয়ে আনা হয়েছে । তার পাশাপাশি আগেকার যুগের সাপ সম্পর্কে কুসংস্কার ঘিরে রাখত মানুষকে ।

যদিও বর্তমানে মানুষ অনেক সচেতন হয়েছে এবং কুসংস্কারের অন্ধকার থেকে আলোর দিকে এসেছে অনেক মানুষ ।তাই প্রতিনিয়ত কমছে সাপের কামড়ে মৃ-ত্যু সংখ্যা ।কিন্তু মাঝে মধ্যে এমন কিছু ধরনের ঘটনা দেখা যায় এই সাপকে নিয়ে যা সত্যি সৃষ্টি করা আতঙ্কের পরিবেশের চিত্র দেখা গেল এই ভিডিওর মাধ্যমে ।

সম্প্রতি ইউটিউবে ভিডিও প্রকাশিত হয়েছে । সম্ভবত উত্তরপ্রদেশে কোন একটি গ্রামের মাটির দেওয়াল এর মধ্যে কো-ব-রা সাপ দেখতে পাই সেখানকার এলাকাবাসীরা। তারা ভীত সন্ত্রস্ত হয়ে খবর দেয় স্থানীয় এক সাপুড়ে । কিছুক্ষণের মধ্যেই সরঞ্জাম নিয়ে উপস্থিত হয় সেখানে স্থানীয় এক সাপুড়ে ।তারপর মাটির দেওয়াল ঘুরে দেখার চেষ্টা করে যে কোথায় রয়েছে সেই সাপ ।

কিন্তু কিছুটা মাটির দেওয়াল গর্ত করার পরই নিয়ে আ-ক্র-মণ করতে আসে সে কোবরা সাপটি যা দেখে আরো ভ-য় পেয়ে যায় এলাকাবাসীরা। কিন্তু সেই সাপুড়ে অত্যন্ত সতর্ক এবং সাবধানতার সাথে সেই সাপটিকে উদ্ধার করে এবং পরবর্তী ক্ষেত্রে একটি নিরাপদ জায়গায় ছেড়ে দেবে বলে জানা গিয়েছে । ইতিমধ্যে ভিডিওটি ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে ।।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button