অপেক্ষার অবসান! অবশেষে আজ থেকে চালু হতে চলেছে লোকাল ট্রেন! জেনে নিন নতুন টাইম টেবিল সম্পর্কে।

অপেক্ষার অবসান! অবশেষে আজ থেকে চালু হতে চলেছে লোকাল ট্রেন! জেনে নিন নতুন টাইম টেবিল সম্পর্কে।

নিজস্ব প্রতিবেদন :- দীর্ঘ 178 দিন পর পুনরায় রাজ্যের বুকে চালু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা ।মহামারীর কবলে পড়ে লোকাল ট্রেন এবং অন্যান্য যাত্রীবাহী ট্রেন গুলিকে সম্পূর্ণ রকম ভাবে বন্ধ করে দিয়েছিল ভারতীয় রেল ।তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও স্পেশাল ট্রেন চালানো হলেও লোকাল ট্রেনের উপরে সবুজসংকেত এতদিন পাওয়া যায় নি। যদিও এ নিয়ে একাধিকবার বিক্ষোভের সম্মুখীন হয়েছে পূর্ব রেলের কর্মকর্তারা।

ফলে তারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে একাধিকবার অনুমতি চেয়ে চিঠি লিখেছিলেন ।কিন্তু রাজ্য সরকারের তরফ থেকে কোনো রকম সবুজ সংকেত পাওয়া যায়নি এতদিন পর্যন্ত। সরকারি এবং বেসরকারি অফিস গুলো এতদিন খুলে গেলও লোকাল ট্রেন না চলার জন্য রীতিমতো হয়রানির শিকার হতে হয়েছিল প্রতিনিয়ত সাধারণ নিত্যযাত্রীদের। যার ফলে একাধিক সমস্যা উঠে আসছিল সামনের সারিতে।

কিন্তু এবার সমস্ত পরিস্থিতির কথা চিন্তা করে রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের বুকের লোকাল ট্রেন চালানোর জন্য অনুমতি দেওয়া হল ।ঐদিন হাওড়া থেকে শিয়ালদা পর্যন্ত ট্রেন পুনরায় চালানোর নিয়ে প্রস্তুতি ছিল চোখে পড়ার মতন। পুরনো টাইমটেবিল নয় বরং নতুন টাইম টেবিল ধরেই চলবে এবারে লোকাল ট্রেন গুলি। সূত্রের খবর, সাধারণ দিনে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে ৪৮৮টি এবং দক্ষিণ-পূর্ব রেলে ১৯১টি লোকাল ট্রেন চলে।

রবিবার এর সবকটি না চললেও, সোমবার থেকে পুরোদমে লোকাল ট্রেন চালানো হবে। রেল সূত্রে খবর, এ বছরের ১ অক্টোবর টাইম টেবিল প্রকাশ করেছে রেল।এদিকে, হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সে প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকা। আর একই স্টেশনের নিউ কমপ্লেক্সে সেই প্ল্যাটফর্ম টিকিট ৫০ টাকা দিয়ে কিনতে হবে। এনিয়ে বিভ্রান্তিতে যাত্রীরা। রেল সূত্রে দাবি, পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের প্ল্যাটফর্ম টিকিটের দামের ফারাকই এর কারণ।রেল সূত্রে দাবি, কেউ ওল্ড কমপ্লেক্স থেকে ১০ টাকার প্ল্যাটফর্ম টিকিট কিনে, নিউ কমপ্লেক্সে এলে, কোনও শাস্তির মুখে পড়বেন না।


Leave a Reply

Your email address will not be published.