রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে পোস্টম্যান পদে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্য! জেনে নিন আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন:-পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য পুনরায় সুখবর পশ্চিমবঙ্গের ডাক বিভাগের তরফ থেকে। এবার ভারতীয় ডাক বিভাগের এই বিজ্ঞপ্তি অনুসারে জানা যাচ্ছে যে আগামী দিনে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করতে চলেছে তারা। এবং এই নিয়োগপত্রের পর ফলে সাধারণ যুবক-যুবতীদের মুখে হাসি ফুটেছে এমনটা নতুন করে আর বলার অপেক্ষা রাখে না । আসুন আমরা এই মুহূর্তে নাই চাকরি এবং বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ।

পদের নাম :-ভারতীয় ডাক বিভাগ মূলত তিনটি পদের জন্য নিয়োগ জারি করেছে ।পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, সর্টিং অ্যাসিস্ট্যান্ট এবং পোস্টম্যান পদে নিয়োগ হতে চলেছে।

পদের সংখ্যা:-
পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, :- 51 টি
সর্টিং অ্যাসিস্ট্যান্ট :– 21টি
পোস্টম্যান :- 48টি

শিক্ষাগত যোগ্যতা :-আবেদনকারীকে অতি অবশ্যই সরকার স্বীকৃত কোন স্কুল বা কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে । সাথে কম্পিউটার এ জ্ঞান থাকতে হবে ।প্রার্থীর বাংলা ভাষায় জ্ঞান থাকতে হবে এবং দুচাকার গাড়ি চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে।
বয়স:-আবেদনকারীর বয়স অতি অবশ্যই ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে ।

মাসিক বেতন :-
পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, :- ২৫,৫০০-৮১,১০০ টাকা ।
সর্টিং অ্যাসিস্ট্যান্ট :- ২৫,৫০০-৮১,১০০ টাকা
পোস্টম্যান :- ২১,৭০০-৬৯,১০০ টাকা

আবেদন প্রক্রিয়া:-অফলাইনে আবেদন করতে হবে । এক্ষেত্রে নির্দিষ্ট ফর্ম ডাউনলোড করে তা যথাযথ পূরণ করে প্রয়জনীয় নথিপত্র সহ স্পিড পোস্ট করতে হবে। সেই আবেদন পত্র Chief Postmaster General, West Bengal Circle, Kolkata- 700012 ঠিকানাতে পাঠিয়ে দিতে হবে ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button