ভাইফোঁটার দিনেই ফের বৃদ্ধি পেল সোনা-রুপোর দাম! কত হলো আজকের বাজারমূল্য? জেনে নিন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত আন্তর্জাতিক বাজারে ওঠানামা করতে থাকে সোনার দাম। আন্তর্জাতিক বাজারের সাথে সামঞ্জস্য রেখে ভারতীয় বাজারে একই চিত্র দেখা যায়। কিন্তু দীর্ঘদিন ধরে যে হারে কমতে দেখা গিয়েছিল সোনার দাম তাতে রীতিমতো মুখে হাসি ফুটে ছিল সকল সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের। কিন্তু আবার হঠাৎ করেই ভাইফোঁটার দিন বেড়ে গেলে সোনার দাম অনেকটা ।আমরা দেখেছিলাম যে গত বছরের আগস্ট মাসে সোনার দাম রেকর্ড হারে বেড়ে গিয়েছিল এরপর একাধিকবার দেখা গেছে সোনার দাম কিন্তু ভাইফোঁটার দিন পুনরায় এই হলুদ দাম।

পুজো হোক বা যেকোনো ধরনের অনুষ্ঠান বাড়ি আমাদের কাছে একটা আলাদা দিন হয়ে থাকে। আমরা সাধারণত সেই সমস্ত অনুষ্ঠান বা পূজা-পার্বণে সোনার গয়না ব্যবহার করে থাকি। তার পাশাপাশি এই ভারত বর্ষ তথা গোটা বিশ্বের প্রতিটি মেয়ের একটি দুর্বল জায়গা হচ্ছে এই হলুদ ধাতু।

তাকে ঘিরে নানান ধরনের আকাঙ্ক্ষা বা স্বপ্ন থেকে থাকে অনেকের মধ্যে। দেশের তথা গোটা বিশ্বে যখন মহামারী শুরু হয়েছিল তখন যে হারে কমে গিয়েছিল সোনার দাম তাতে রীতিমতন খুশির জোয়ার এসেছিল সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের মনে। তবে এই মরশুমে আরো একবার ঊর্ধ্বমুখী সোনার দাম।আসুন এই মুহূর্তে জেনে নিই ২২ ক্যারেট ২৪ ক্যারেট সোনার দাম কত।

২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪৬৫৬টাকা। দাম বেড়েছে ১ টাকা ১০ গ্রামের দাম ৪৬৫৯০ টাকা। দাম বেড়েছে ১০টাকা। ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম ৪৯২৬টাকা। দাম বেড়েছে ১ টাকা। ২৪ক্যারাট সোনার ১০ গ্রাম সোনার দাম ৪৯২৬০ টাকা। অর্থাৎ বেড়েছে ১ টাকা। পাশপাশি রুপোর দাম অনেকটাই বেড়েছে। ১০ গ্রামের দাম ৬৪৪টাকা। দাম বেড়েছে ১টাকা। ১ কেজি রুপোর দাম ৬৪,৪০০টাকা দাম বেড়েছে ১০০ টাকা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button