বদলে গেল ফেসবুকের নাম! হোয়াটসঅ্যাপেও কি আসছে কোন বদল? জেনে নিন বিস্তারিত!

নিজস্ব প্রতিবেদন :-এই মুহূর্তে গোটা নেটদুনিয়া শোরগোল যে বিষয়টি নিয়ে সেটি হচ্ছে ফেসবুকের নাম পরিবর্তন ।সম্প্রতি এমনটাই জানা যাচ্ছে মার্ক জুকারবার্গ ফেসবুকের নাম পরিবর্তন করে রেখেছে মেটা। এই নাম অনেকের পছন্দ আবার অনেকে অপছন্দ ।কিন্তু সবথেকে বড় যে প্রশ্নটি সেটি হচ্ছে ফেসবুকের সাথে যে সমস্ত অ্যাপ্লিকেশনগুলি যুক্ত রয়েছে অর্থাৎ ফেসবুক অধিকৃত যে সমস্ত অ্যাপ্লিকেশনগুলি রয়েছে সেই সমস্ত অ্যাপ্লিকেশন এর কি পরিবর্তন আসতে চলেছে? কি জানাচ্ছে সংস্থা? জেনে নিন এক নজরে।

সাধারণত ফেসবুক অধিকৃত যে সমস্ত অ্যাপ্লিকেশনগুলি রয়েছে তাদের মধ্যে অন্যতম দুইটি অ্যাপ্লিকেশন হলে ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ। ইউজারদের মনে প্রশ্ন আসতে শুরু করেছে ফেসবুকের নাম পরিবর্তনের প্রভাব কি এদের উপর পড়বে ?অর্থাৎ এদের কি কোনো পরিবর্তন দেখা যাবে? তবে এমনটা জানা যাচ্ছে সূত্র মারফত যে আপাতত হোয়াটসঅ্যাপে ইনস্টাগ্রামে কোনো রকম কোনো পরিবর্তন লক্ষ্য করা যাবে না ।

তবে কসমেটিক দিক থেকে কিছু পরিবর্তন হলেও হতে পারে যেমন এর আগে যখন হোয়াটসঅ্যাপ খোলা হতো তখন whatsapp by facebook লেখা আসতো স্ক্রিনের মধ্যে ।কিন্তু এখন সেই লেখাটা আসছে whatsapp by meta । যদিও এটি হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনে লক্ষ্য করা গেছে এবং কয়েক দিনের মধ্যেই সমস্ত ভার্সনে লক্ষ্য করা যাবে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে, WABetaInfo- র রিপোর্টে এও বলা হয়েছে যে হোয়াটসঅ্যাপ অ্যাপের সেটিং পেজে যে WhatsApp by Facebook অপশন্দ এখা যেত, বিটা ভার্সানের ক্ষেত্রে সেটাও উধাও হয়ে গিয়েছে।অনুমান, আপাতত নতুন ওয়েলকাম স্ক্রিনের জন্য অপেক্ষা করছে হোয়াটসঅ্যাপ অ্যাপ। অন্যদিকে WABetaInfo- র রিপোর্টে আবার বলা হয়েছে যে কয়েকটি আইওএস বিটা ভার্সানেও কিছু সমস্যা দেখা দিয়েছে। সেক্ষেত্রে আবার স্প্ল্যাশ স্ক্রিন নাকি দেখাই যাচ্ছে না। তবে পরবর্তে বিটা বিল্ডে এই সমস্যার সমাধান হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে অ্যানড্রয়েড বিটা ভার্সানের হোয়াটসঅ্যাপেও এই পরিবর্তন লক্ষ্য করা যাবে বলে শোনা গিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button