নিম্নচাপের প্রভাবে বাংলার এই 7 টি জেলায় প্রবল বর্ষণের পূর্বাভাস করল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :-বর্ষার বিদায় কিছুদিন আগে হয়ে গেলেও পুনরায় আগমন ঘটেছে রাজ্যের বুকে এবং শীতের মধ্যে এই বর্ষার আগমনে রীতিমতো নাজেহাল অবস্থা পুনরায় রাজ্যবাসীর। বিগত কয়েকদিন ধরেই রাজ্যবাসী হালকা হালকা করে ঠান্ডা অনুভব করতে পারছিলো। কিন্তু এরই মাঝে বাধা হয়ে দাড়ালো এই নিম্নচাপ ।যার জেরে রাজ্যের একাধিক জেলাতে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত পরিলক্ষিত হচ্ছে।

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। মেঘলা আকাশে রাতের তাপমাত্রা স্বাভাবিকের বেশি থাকলেও দিনের তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকবে।তবে বেশ কয়েকটি জেলা তে হালকা থেকে ভারী বৃষ্টিপাতে সর্তকতা জারি করেছে। আলিপুর আবহাওয়া দপ্তর পাশাপাশি এমনটাও তারা জানিয়েছে যে উত্তরবঙ্গের আকাশ আপাতত ঝলমলে থাকবে সেদিকে বৃষ্টিপাতের কোনো রকম কোনো সম্ভাবনা নেই।

তামিলনাড়ু থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত অক্ষরেখার প্রভাবেই এই বৃষ্টি। এই অক্ষরেখা অন্ধ্রপ্রদেশ ওড়িশা-র উপর দিয়ে এসেছে। নতুন করে তৈরি হয়েছে নিম্নচাপ। আগামী দু’দিনের এটি পূর্ব মধ্য ও দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করবে।এবং এর জেরে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করছে রাজ্যের বুকে যার ফলে তাপমাত্রা কমতে বাধা হয়ে দাঁড়াচ্ছে সেই সমস্ত বিষয়গুলি তবে আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। বিশেষত বীরভূম, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম- এই সাত জেলায় ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button