মোদী সরকারের আমলেই সবথেকে কম মূল্য বৃদ্ধি ঘটেছে জ্বালানিতে! জানুন বিস্তারিত তথ্য।

নিজস্ব প্রতিবেদন :-একাধিকবার বিক্ষোভ দেখা গেছে মূলত পেট্রোল এবং ডিজেলের দাম কে কেন্দ্র করে ।একে দেশের এই অবস্থা যেখানে প্রতিনিয়ত মানুষ উপার্জন হারাচ্ছে। অভাব-অনটনের মধ্যে দিয়ে দিন কাটছে তাদের সেই অবস্থাই দাঁড়িয়ে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেট্রোল এবং ডিজেলের দাম। বিগত কয়েক মাসে যে হারে পেট্রোলের দাম তার মুখোমুখি হচ্ছেন সাধারণ মধ্যবিত্ত পরিবারে মানুষেরা। কিন্তু এরই মাঝে বিজেপি নেতা এমন দাবি করলেন যা অবাক করে তুলেছে সকলকে।

সম্প্রতি বিজেপি নেতা সিটি রবি টুইট করেছেন এবং সেই টুইটের মাধ্যমে তিনি জানিয়েছেন 1979 সাল থেকে প্রতি 7 বছরে পেট্রোলের দাম বৃদ্ধির হার অপেক্ষা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অধীনে 2014 থেকে 2021 পর্যন্ত সাত বছর ধরে বৃদ্ধির হার অনেকটাই কম।বিজেপি নেতার দাবি অনুসারে মোদির অধীনে সাত বছরে 30 শতাংশ বৃদ্ধি পেয়েছে পেট্রোলের দাম যা বিগত বছরগুলোর তুলনায় সর্বনিম্ন। এই ঘটনা সামনে আসে রীতিমতো সমালোচনার সৃষ্টি হয়েছে তাঁর এই বক্তব্যকে নিয়ে।

মেট্রো শহরগুলি পাশাপাশি বড় শহরগুলিতে ইতিমধ্যে সেঞ্চুরি পার করে গেছে পেট্রোল এবং ডিজেলের দাম। এই অবস্থায় দাঁড়িয়ে কেন্দ্র এবং রাজ্য সরকার নেতা গুলি কোনো রকম কোনো বক্তব্য রাখেন নি ।এমনকি কোনো পদক্ষেপ গ্রহণ করেনি ।অনেকে আবার আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত পেট্রোলের দাম বেড়ে যাওয়ার কারণ কে দায়ী করেছেন ।অনেকে কেন্দ্র এবং রাজ্যের যে পরিমাণ কর আদায় করা হয় পেট্রোপণ্যের উপর তাকেও অনেকে দায়ী করেছেন। তবে বিজেপি নেতার বক্তব্য সমালোচনা সৃষ্টি হয়েছে গোটা দেশজুড়ে কেউ কেউ আবার বলছেন যে মোদি সরকার চোখে ধুলো দিয়ে চলেছে প্রতিনিয়ত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button