দারুন কায়দায় শুঁড় দিয়ে হ্যান্ডেল ধরে, পা দিয়ে প্যাডেল করে তিন চাকা ওয়ালা গাড়ি চালাচ্ছে ছোট্ট হাতি! দারুন ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- যদি একটু সময় আমরা পিছিয়ে যায় অর্থাৎ আশি নব্বই দশকে যদি লক্ষ্য রাখি তাহলে কিন্তু দেখতে পাবো যে আমাদের আশেপাশে প্রচুর সার্কাস খেলা দেখা যেত। বিভিন্ন ধরনের বাঘ ভাল্লুক এমনকি হাতিকেও। প্রত্যেকেই প্রশিক্ষণপ্রাপ্ত ছিল। অর্থাৎ হঠাৎ করে কাউকে আ-ক্রমণ করে দেবে যেমন কিন্তু ভ-য় ছিল না কারুর মধ্যে।

যার ফলে রমরমিয়ে সেই মুহূর্তে বাজার করে গেছে সার্কাস কোম্পানিগুলো। কিন্তু সময়ের সাথে সাথে সার্কাস বিলুপ্ত হতে শুরু করেছে। পাশাপাশি মনোরঞ্জনের জন্য পশুদেরকে ব্যবহার করা যাবে না এমনটা আইন ইতিমধ্যে জারি করা হয়ে গেছে। কিন্তু সার্কাস বন্ধ হয়ে গেল নতুনভাবে শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ার।

এই সোশ্যাল মিডিয়া পুরনো-নতুন সমস্ত ঘটনাকে নতুনভাবে আমাদের সামনে তুলে ধরতে পারে বলে আমরা পুরনো জিনিসের আমেজ আবার খুঁজে পায় সেই সমস্ত জিনিস গুলির মাধ্যমে। যেমন সম্প্রতি কিছুদিন আগে একটি হাতির ভিডিও সোশ্যাল মিডিয়াতে প্রকাশ উঠে এসেছে যা স্বাভাবিক ভাবে মানুষের মনে সার্কাসের আমেজকে বা স্মৃতিকে আরো একবার নাড়া দিয়েছে।

ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে ছোট্ট এক হাতিকে একদম রাজার মতো সাজানো হয়েছে। কমলা রঙের পোশাক পরে সেজেগুজে বাই সাইকেল চালাচ্ছে এই ছোট হাতি। দুপায়ে ব্যালেন্স করে খোলা মাঠের মধ্যে একেবারে সাইকেল নিয়ে ঘুরছে সে। এমন ঘটনা দেখে উৎসাহিত হয়ে গেছেন সেখানে উপস্থিত দর্শকরা। তবে শুধুমাত্র চারপাশের লোকজন নয় এই ভিডিও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকলের কাছে পৌঁছে গেছে। তবে পশুদের এই রকম ভাবে ব্যবহার করার জন্য অনেকেই বিরোধিতা করেছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button