রান্নার গ্যাসে প্রতিমাসে 237 টাকা ভর্তুকি দিচ্ছে সরকার! আপনার একাউন্টে ঢুকছে এই টাকা? না ঢুকলে করুন এই কাজ! রইল বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন :-একসময় ভর্তুকি প্রদান করা হতো । কিন্তু সময়ের সাথে সাথে সে ভর্তুকির পরিমাণ ধীরে ধীরে কমাতে শুরু করল কেন্দ্রীয় সরকার । তবুও তারতম্য দেখা যাচ্ছে এখন বিভিন্ন জায়গাতে ।কেন্দ্র সরকার ঘোষণা করা হয়েছে অর্থাৎ সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী ডিসেম্বর মাস থেকে আগের অবস্থায় ভর্তুকি দিতে চলেছে কেন্দ্রীয় সরকার।

তবে এই ভর্তুকি নিয়ে একাধিক অভিযোগ উঠেছে । কেউ বেশি পাচ্ছে আর কেউ একদমই পাচ্ছে না।এক্ষেত্রে কেও পাচ্ছেন ৭৯.২৬ টাকা , কেও পাচ্ছেন ১৫৮.৫২ টাকা আবার কেও পাচ্ছেন ২৩৭.৭৮ টাকা।কিন্তু যদি এমনটা হয় যে উপরোক্ত টাকার মধ্যে আপনি একটা টাকাও পাচ্ছে না ভর্তুকি হিসেবে তাহলে হতে পারে কোন প্রযুক্তি সমস্যা নইলে আপনার শর্ত পূরণ হয়নি ।

অতি অবশ্যই ভর্তি হওয়ার জন্য কিছু শর্ত দেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ।যেমন আপনার ল বার্ষিক আয় 10 লাখের নিচে হতে হবে।এক্ষেত্রে ‌এই টাকার হিসেব করা হবে স্বামী এবং স্ত্রী -এর আয় একসাথে সংযোগ করে। যদি এমনটি দেখা যায় যে আপনার শর্ত পূরণ হবার পরও আপনি টাকা পাচ্ছেন না তাহলে এই পদ্ধতি অবলম্বন করতে পারেন।

প্রথমে https://mylpg.in/ ওয়েবসাইটে যেতে হবে। এরপর আপনি যে কম্পানির এলপিজি ব্যবহার করছেন তার ওপর ভিত্তি করে সমস্ত তথ্য নথিভুক্ত করতে হবে। এরপর এলপিজি আইডি, মোবাইল নাম্বার,‌ ক্যাপচা কোড ইত্যাদি দিয়ে আপনাকে লগ ইন করতে হবে। এরপর আপনার কাছে একটি মেইল যাবে সেই মেইলে প্রদত্ত লিঙ্কে ক্লিক করতে হবে ।

সেখান থেকে লগ ইন করার পর “সিলিন্ডার বুকিং হিস্ট্রি/ ভর্তুকি স্থানান্তর” বিকল্প বেছে নিন। সেখানে আপনি কোন কোন ভর্তুকি পেয়েছেন সমস্তটাই উল্লিখিত থাকবে। এরপর আপনি যেদি দেখেন আপনি ভর্তুকি পাচ্ছেন না সেক্ষেত্রে “ফিডব্যাক” অপশন বেছে নিন। সেখানে ভর্তুকি না ঢোকার অভিযোগ করতে পারবেন। এছাড়াও ১৮০০২৩৩৩৫৫৫ টোল ফ্রি নম্বরে কল করেও অভিযোগ করতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button