দীর্ঘ প্রতীক্ষার অবসান। আজকেই লঞ্চ হলো নতুন Bajaj Pulsar 250! দেখে নিন প্রথম ছবি!

নিজস্ব প্রতিবেদন:-এবার বাইক প্রেমীদের জন্য আরও একবার সুখবর নিয়ে এলো বাজাজ পালসার ।পালসার হচ্ছে এমন একটি বাইক যেটা প্রত্যেকের পছন্দ ।পালসার বিভিন্ন মডেল ইতিমধ্যে বাজারে এসেছে এবং কোন কোন মডেল হয়তো বন্ধ হয়ে গেছে ।কিন্তু যত সামনের দিকে আমরা এগিয়ে চলেছি ততই নিত্যনতুন ডিজাইনের এবং আধুনিক ফিচারযুক্ত গাড়ি বাজারে লঞ্চ করেছে ।সম্প্রতি আবারও একটি নতুন মডেল লঞ্চ করছে বাজাজ পালসার । এবার বহু প্রতীক্ষার পর অবশেষে লঞ্চ করা হলো বাজাজ পালসার 250।

মূলত দুইটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে ।আপাতত একটি বাজাজ পালসার এন 250 এবং অন্যটি বাজাজ পালসার এড 250 । এন 250 এর দাম রাখা হয়েছে 1 লাখ 38 হাজার টাকা অপরদিকে এফ 250 দাম রাখা হয়েছে 1 লাখ 40 হাজার টাকা। তবে এগুলি এক্স শোরুম প্রাইস। গাড়িটিকে রাস্তাতে নামাতে গেলে আরো বেশ কিছু টাকা খরচ করতে হবে ক্রেতাকে। এর পাশাপাশি এই বাইকে যে সমস্ত টেকনোলজি ব্যবহার করা হয়েছে তা অন্যান্যদের তুলনায় এর পারফরমেন্সকে অনেকখানি এগিয়ে রাখবে বলে অনুমান বাইক নির্মাতা কোম্পানি । আসুন দেখে নি এর স্পেসিফিকেশন।

বাজাজ পালসার এন 250 :-পুরো বাইক জুড়ে দেওয়া হয়েছে এরোডাইনামিক ফ্লো ডিজাইন। সামনের হেডল্যাম্প থেকে শুরু করে পুরো বডি জুড়ে রয়েছে তিনটি কালার কম্বিনেশন। যা আগের থেকে পালসারকে আরও নজরকাড়া করে তুলেছে। রাস্তায় বেরোলে বাইক সবার চোখে পড়বেই। অ্যালোয় হুইলেও দেওয়া হয়েছে কালার অ্যাকসেন্টস। কালোর মধ্যে রেড কালার বাইকের রোড প্রেজেন্স আরও বাড়িয়ে তুলেছে।

বাজাজ পালসার এফ 250:- এবার বাইকে দেওয়া হয়েছে টিউবুলার ফ্রেম চ্যাসি। যা আগের থেকে অনেক বেশি শক্তিশালী করে গড়ে তুলেছে বাইককে। কোয়াটার লিটার ফুয়েল ট্যাঙ্কে রয়েছে ৪ স্ট্রোক অয়েল কুলড ফুয়েল ইনজেকটেড ইঞ্জিন। যা বাইকারকে ২৪.৫ পিএস পাওয়ার ও ২১.৫ নিউটন মিটার টর্ক জেনারেট করবে। টেলিস্কোপিক ফোর্ক সাসপেনশন দেওয়া হয়েছে সামনে। পিছনে এবার ব্যবহার করা হয়েছে মনোশক সাসপেনশন।৫ স্পিড গিয়ারবক্সের ইঞ্জিনের ক্ষেত্রে যা বাইকারের রাইড আরও বেশি মসৃণ করে তুলবে। টেকনো রেড ও গ্রেসিং গ্রে রঙে দুটি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে কোম্পানি। যার মধ্যে ২৫০ এস-এ দেওয়া হয়েছে রেড কালার ও গ্রেসিং গ্রে রং পয়েছে এন পালসার ২৫০।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button