স্কুটির তেল খরচ কমিয়ে সবচেয়ে বেশি স্মাইলেজ দেয় এই কোম্পানির গাড়ি, এক বছরে ৪৯% বাড়লো বিক্রি

আকাশবার্তা অনলাইন ডেস্ক: ভারতে সেপ্টেম্বরে বাইকের দিক দিয়ে যেমন সর্বাধিক বিক্রি হয়েছে বাজাজ প্ল্যাটিনা। তেমনি বাইক এবং স্কুটি মিলিয়ে উভয় দিক থেকে সর্বাধিক বিক্রিত টু হুইলারের তালিকায় শীর্ষস্থানে রয়েছে হোন্ডা । গত অক্টোবর মাসে প্রচুর পরিমাণে স্কুটার এবং বাইক রপ্তানি করেছে এই হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। তাই সংস্থর কর্মীরা যেমন উৎফুল্লিত তেমনি আগামী দিনে নিজেদের সেল আরও বাড়বে বলেই জানিয়েছেন সংস্থার শীর্ষ কর্তারা।

অক্টোবর মাসে হোন্ডা টু হুইলার সেল:সংস্থার প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, গত অক্টোবর মাসে মোট ৪,৩২,২০৭ ইউনিট টু হুইলার বিক্রি করেছে সংস্থাটি। তার মধ্যে দেশীয় বাজারে অর্থাৎ ভারতে বিক্রি করেছে ৩,৯৪,৬২৩ ইউনিট এবং বিদেশে রপ্তানি করেছে ৩৭,৫৮৪ ইউনিট। সংস্থার রিপোর্ট অনুযায়ী , গত বছর অক্টোবর মাসের তুলনায় এই বছর অক্টোবর মাসে ১৫ শতাংশ রপ্তানি বাড়িয়েছে সংস্থা। গত বছর বিদেশি রপ্তানির পরিমাণ ছিল ৩২,৭২১ ইউনিট।

সংস্থার ডিরেক্টরের বক্তব্য:হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর ইয়াদবিন্দর সিং গুলেরিয়া বলেছেন, “দীর্ঘ প্রতীক্ষিত এই উৎসবের দিনগুলিতে অধিক সংখ্যক গ্রাহক হোন্ডা-কে বেছে নিয়েছে। ধনতেরাস এবং দীপাবলিতে সংস্থার বিক্রি আরও বাড়বে বলেই আশা করা হচ্ছে।” অর্থাৎ নিজেদের এই মাইলস্টোনকে আগেও বাড়িয়ে নিয়ে যেতে চায় এ সংস্থা। বিক্রিত টু হুইলার লিস্টের শীর্ষস্থান ছাড়তে নারাজ সংস্থা। এর পাশাপাশি আগামী বছর হোন্ডা ভারতের বিভিন্ন স্থানে ব্যাটারি শেয়ারিং পরিষেবা শুরু করবে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button