গাড়ির তেল খরচ কমিয়ে সবচেয়ে বেশি স্মাইলেজ দেয় এই কোম্পানির গাড়ি, এক বছরে ৪৯% বাড়লো বিক্রি

আকাশবার্তা অনলাইন ডেস্ক: দৈনন্দিন ব্যাপক মাত্রায় বৃদ্ধি পাচ্ছে পেট্রোল ডিজেলের দাম। যারফলে মানুষ সন্ধান করছে এমন কিছু বাইক যার তেল খরচ হয় যথেষ্ট কম। এই দৃষ্টিকোণ থেকে দেখলে বাজাজ প্ল্যাটিনা বাইকের বিকল্প মেলা ভার। তার ফলেই কি ব্যাপক হারে সেল বৃদ্ধি পায়েছে এই বাইকের। হ্যা ! ঠিকই শুনেছেন, ভারতের বাজারে বাজাজ বাইক সেল হ্রাস পেলেও উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে বাজাজ প্ল্যাটিনার সেল। বিশেষজ্ঞদের মতে, এই সেল বৃদ্ধির পেছনে রয়েছে পেট্রোলের দাম বৃদ্ধি।

সেল‌ বৃদ্ধি প্ল্যাটিনার:গত সেপ্টেম্বর মাসের পরিসংখ্যান অনুযায়ী বাজাজ টু হুইলারের সেল ডাউন‌ হয়েছে ২৬ শতাংশ। তবে আপনি জানলে চমকে জাবেন এই বাজাজের প্ল্যাটিনা বাইক এই সেপ্টেম্বরে বৃদ্ধি বেড়েছে পুরো ৪৯ শতাংশ। বর্তমান সময়ে এই বাইক পাওয়া যায় ১০০ সিসি এবং ১১৫ সিসি ইঞ্জিনের ভ্যারিয়েন্টে। গত বছর সেপ্টেম্বরে এই বাইক বিক্রির পরিমাণ ছিল ৫৫,৪৯৬ ইউনিট এবং এই বছর সেই বিক্রি হওয়া বাইক সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮২,৫৫৯ ইউনিটে।

দুর্দান্ত মাইলেজ এবং দাম:বাজাজ প্ল্যাটিনা ১০০ এবং ১১০ দুইটি ভ্যারিয়েন্টের বাইকই প্রতি লিটার তেলে মাইলেজ দেয় ৭০ থেকে ৭৫ কিলোমিটার। যা নজর কেড়েছে প্রতিটি ক্রেতার।

বাজাজ প্ল্যাটিনা ১০০ বাইকটি পাওয়া যাবে কিক স্টার্ট এবং ইলেকট্রিক স্টার্ট, এই দুটি ভ্যারিয়েন্টে। কিক স্টার্ট ভ্যারিয়েন্ট পাবেন ৫২,৯১৫ টাকায়। পাশাপাশি ইলেকট্রিক স্টার্ট ভ্যারিয়েন্ট পাবেন ৫৮,০৪২ টাকায় এছাড়াও প্ল্যাটিনা ১১০ আপনি পাবেন ডিস্ক এবং ড্রাম ব্রেক এই দুই ভ্যারিয়েন্টে। যার দাম পরবে যথাক্রমে ৫২,৫৯৮ টাকা এবং ৬৭,৯০৪ টাকা। ফলে বুঝতেই পারছেন , স্বল্প মূল্যে তেল সাশ্রয়ী বাইক আপনার জন্য যথেষ্ট লাডবান হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button