ইউনিট পিছু 3 টাকা করে বিদ্যুতের দাম কমালেন এই রাজ্যের মুখ্যমন্ত্রী! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-সামনে ভোটকে লক্ষ্য রেখে একাধিক সিদ্ধান্ত গ্রহণ করে চলেছে এই রাজ্যের মুখ্যমন্ত্রী এমনকি বিভিন্ন জনক কল্যাণমূলক কাজকর্মে সিদ্ধান্ত গ্রহণ করে চলেছেন তিনি। তিনি আর কেউ নন বরং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি ।মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে একাধিক জনহিতকর কাজ করে চলেছেন তার রাজ্যের বাসিন্দাদের জন্য এবং তার এই কাজ কর্মের ফলে সমগ্র রাজ্যবাসীর মন যে তিনি জয় করে নিয়েছেন সেটা নতুন করে বলার কোন অপেক্ষা রাখে না ।সামনে ভোট কে মাথায় রেখে বিদ্যুৎ নিয়ে নতুন সিদ্ধান্ত নিল পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

এই মুহূর্তে পাঞ্জাবি যেটা মূল সমস্যা সেটি হচ্ছে বিদ্যুৎ। অস্বাভাবিক ভাবে বিদ্যুতের বিল আসার ফলে অনেকেই টাকা মেটাতে পারছে না ।যার ফলে আত্মহত্যা করতে হচ্ছে তাদেরকে। পাশাপাশি বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হচ্ছে সরকারের তরফ থেকে ঠিক সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে কিছুদিন আগে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী এমনটা সিদ্ধান্ত নিয়েছিলেন যে সমস্ত পরিবারের বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়েছে শুধুমাত্র টাকা দিতে না পারার কারণে তাদের পরিবারকে পুনরায় বিদ্যুৎ সংযোগ করে দেবে রাজ্য সরকার এবং বকেয়া টাকা পূরণ করবে রাজ্য সরকার।

এই আনন্দের রেশ কাটিয়ে উঠতে না উঠতেই পুনরায় নতুন এক ধরনের সিদ্ধান্ত গ্রহণ করল রাজ্য বাসীদের জন্য।এবার থেকে বিদ্যুতের মূল্য প্রতি ইউনিট পিছু তিন টাকা কমানোর সিদ্ধান্ত গ্রহণ করল পাঞ্জাবের সরকার একদমই ঠিক শুনেছেন ।ঘটনাটা যদি একটি উদাহরণ দিয়ে আপনাকে বলা যায় তাহলে খুব স্পষ্ট হবে এই মুহূর্তে প্রথম ১০০ ইউনিট বিদ্যুৎ খরচের জন্য গ্রাহককে দিতে হবে ১.৯ টাকা; ১০১ থেকে ৩০০ ইউনিট বিদ্যুৎ খরচের জন্য গ্রাহককে দিতে হবে মাত্র ৪ টাকা এবং ৩০০ ইউনিটের ঊর্ধ্বে বিদ্যুৎ খরচের জন্য দিতে হবে মাত্র ৫.৭৬ টাকা।

অপরদিকে এই সিদ্ধান্ত গ্রহণ করার আগে রাজ্যবাসীকে ১০০ ইউনিট বিদ্যুৎ খরচে দিতে হত প্রতি ইউনিটে ৪.১৯ টাকা ; ১০১-৩০০ ইউনিট বিদ্যুৎ খরচে ইউনিট পিছু দিতে হত ৭ টাকা এবং ৩০০ ইউনিটের ঊর্ধ্বে বিদ্যুৎ খরচে পাঞ্জাববাসীকে ইউনিট পিছু দিতে হত ৮.৭৬ টাকা।তার এই ধরনের সিদ্ধান্ত উপকৃত হবে সমগ্র পাঞ্জাবীরা সেটি নতুন করে বলার কোন অপেক্ষা রাখে না ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button