বড় কো-বরার সাথে বিড়ালের তু-মুল ল-ড়াই, কো-বরার ঘাড়ে বিড়াল কা-মড় দিতেই ঘটলো বি-প-ত্তি,ব্যাপক ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:ইন্টারনেটের মাধ্যমে আমরা আজকাল অনেক জিনিসের সাথে পরিচিত হতে পারি।স্মার্টফোনের সহজলভ্যতার দরুন খুব সহজেই কিছু টাকা খরচা করে নেটের এমবি কিনে আমরা সোশ্যাল মিডিয়ার বাসিন্দা হয়ে গিয়েছি। যদিও এই ব্যাপারটিকে একেবারেই ভালো চোখে দেখছেন না বিশেষজ্ঞরা।

তার কারণ দেখা গিয়েছে যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন তারা স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি মানসিক অবসাদে ভোগেন।এবং অনেক ক্ষেত্রেই দেখা যায় সোশ্যাল মিডিয়া ব্যবহার করার ফলস্বরূপ মানুষের মধ্যে নানান ধরনের অ-প-রাধ-মূল-ক ঘটনা ঘটতে দেখা গিয়েছে। সাইবার অপরাধের সংখ্যা যেন এক ধাক্কাতেই অনেকটা বেড়ে গিয়েছে।

আমরা সকলেই জানি যেকোনো শ-ক্তি-শা-লী প্রাণীর সাথে দুর্বল প্রাণের ল-ড়া-ই হলে ল-ড়া-ই-তে শ-ক্তি-রই জয় হবে। কিন্তু এই নেট দুনিয়ার সাহায্যে আমরা বর্তমানে ব্য-তি-ক্র-মী একটি ঘটনা দেখতে পাচ্ছি। সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যে ভিডিওতে দেখা যাচ্ছে একটি সর্ব শ-ক্তি-শা-লী বড় কো-ব-রা সাপের সাথে ল-ড়া-ই-তে মগ্ন হয়েছে একটি বাচ্চা বিড়াল।

আমরা জানি একটি কো-ব-রা সাপের শ-ক্তি কতখানি। মুহুর্তের মধ্যে যেকোনো পূর্ণবয়স্ক প্রাণীকে কাবু করে ফেলতে পারে সাপের এই প্রজাতিটি।কোবরার দংশ-নে-র ফলে মানুষের স্নায়ুতন্ত্র এমনভাবে আ-ক্রা-ন্ত হয় যে মানুষ প-ক্ষাঘা-তগ্র-স্ত হয়ে যেতে পারেন। ভারত সহ চীন, ভিয়েতনাম, মালয়েশিয়া, নেপাল, ভুটান, কম্বোডিয়া প্রভৃতি জায়গায় এই সাপ দেখতে পাওয়া যায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি পথ চলতি কোবরা সাপকে হঠাৎ করেই কোন কারণবশত একটি বিড়াল আ-ক্র-মণ করে বসে।প্রথমের কোবরা সাপ টি কোন রকম প্রতিক্রিয়া না জানালেও তারপর হঠাৎ করেই বিড়ালকে নাস্তানাবুদ করে ফেলে সে। একটি বিড়ালের তুলনায় কো-ব-রা অনেকটাই শ-ক্তিশালী। তাই খুব সহজেই কোবরা টি বিড়ালকে হারিয়ে ফেলে। যদিও ভিডিওটিতে শেষপর্যন্ত কি হল তা জানা যায়নি। তবে নেট নাগরিকরা কোবরা এবং বিড়ালের এই লড়াইকে অনেকটাই উপভোগ করেছেন। চাইলে আপনারাও এই ভিডিওটি দেখে আসতে পারেন।

সাপ সংক্রান্ত যেকোন ভিডিও ইন্টারনেটে খুব সহজেই ভাইরাল হয়ে ওঠে।কারণ আমাদের দেশে সাপ কে ভগবান রূপে পুজো করে থাকেন অনেক মানুষ। বিভিন্ন জায়গায় সর্পের দেবী মনসার পূজো প্রচলিত রয়েছে। অনেকেই মনে করেন এই দেবীকে পুজো করলে কোনরকম সর্পজনিত বি-প-দ বাড়িতে ঘটবে না।এমনকি ভারতের অনেক জায়গায় জ্যান্ত সাপকে পুজো করার রীতি প্রচলিত রয়েছে। সাধারণত দক্ষিণ ভারতের ক্ষেত্রে এই বিষয়ে বড়োসড়ো অনুষ্ঠান দেখা যায়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button