বড় জ্যা’ন্ত কুমিরকে জল থেকে তুলে নিয়ে গেলো বি’শাল ঈগল, তু’মু’ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :-আমাদের আশেপাশের প্রকৃতিতে এমন বেশ কিছু ঘটনা দেখে থাকি যা আমাদের আনন্দ দিয়ে থাকে । এর পাশাপাশি এমন বেশ কিছু ঘটনা ঘটে থাকে যা রীতিমতো আমাদেরকে অবাক এবং ভীত স-ন্ত্র-স্ত করে তোলে ।প্রকৃতি যতটা মনোরম ঠিক ততটাই ভ-য়-ঙ্ক-র। এই ঘটনা তার নি-কৃষ্ট উদাহরণ। কি এমন ঘটনা যে মুহূর্তের মধ্যে বদলে দিলো প্রকৃতির চিত্র ? জানাবো বিস্তারিত আপনাদের।

সোশ্যাল মিডিয়ার হাত ধরে বনে জঙ্গলে পশুদের মধ্যে লড়াই বা শি-কা-র এর ভিডিও মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে । কিন্তু এবারে যে ঘটনাটি আমাদের সামনে উঠে এসেছে তা রীতিমতো ভয়-ঙ্ক-র এবং অবাক করার মতন কান্ড ।সাধারণত আমরা জানি যে ঈগলের প্রিয় শি-কা-র সাপ । কিন্তু এবার সাপ কে ছেড়ে ঈগলের চোখ পড়েছে কুমির উপর। কথাটি আপনার অবাক মনে হলেও বাস্তবে এমনটাই ঘটেছে।

শি-কা-রি পাখি বলতে আমরা প্রথমত ঈগল কি জানি । চোখ এবং ধারালো ঠোঁটে মাধ্যমে নিখুঁতভাবে ঈগল শি-কা-র করে থাকে। কিন্তু এবারের শি-কা-র বড়োসড়ো। ভিডিওতে দেখা গেছে একটি জলাশয় মধ্যে বসবাস করছে বেশ কয়েকটি কুমির তার বাচ্চা ।।অর্থাৎ ছোট ছোট বাচ্চা গুলি সেই জলের মধ্যে তার মায়ের সাথে খেলা করছিল ।। কিন্তু সেই বিষয়টি নজরে আসে গাছের মধ্যে বসে থাকা একটি ঈগলের।

সে তৎক্ষণাৎ সে জলাশয়ের একদম কাছ দিয়ে তার ধারালো নখ দিয়ে কুমিরের বাচ্চা গুলিকে আ-ক্র-ম-ণ করতে শুরু করে । তার মা অর্থাৎ কুমিরটি সেই ঈগল টিকে আটকাবার চেষ্টা করে বারবার । কিন্তু সে বারবার বিফল হয়ে যায় । যার ফলে সেই কুমির এর চোখের সামনে তার বাচ্চাগুলোকে ঈগলের আ-ক্র-মণে- আক্রান্ত হচ্ছিল । এই ঘটনাটি যেমন ম-র্মা-ন্তি-ক তেমনই খাদ্য পিরামিডের এটি খুবই সাধারণ একটি চিত্র । ইতিমধ্যে ভিডিওটিতে এসেছে প্রচুর এবং মন্তব্য ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button