একঝলকে দেখে নিন অক্টোবরের শেষ এবং নভেম্বর মাসের শুরু থেকেই যে সমস্ত সরকারি চাকরির ফর্ম ফিলাপ শুরু হবে! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-এই মুহূর্তে অর্থাৎ অক্টোবর মাসের শেষে এবং নভেম্বর মাসের শুরুতে ঠিক কতগুলি সরকারি চাকরির পরীক্ষার জন্য নিয়োগ চলছে তা আমরা দেখে নেবো একনজরে তাই বেশি সময় নষ্ট না করে একদম সরাসরি সেই সমস্ত বিষয়ের উপর আলোকপাত করা যাক।

১)IBPS PO recruitment:-এক্ষেত্রে ম্যানেজার পদে নিয়োগ করা হবে মোট শূন্যস্থান পদের সংখ্যা হচ্ছে 4135 টি । শিক্ষাগত যোগ্যতা হিসেবে আপনাকে গ্রাজুয়েশন পাস করতে হবে ।তার পাশাপাশি বয়স হবে 20 থেকে 30 বছরের মধ্যে। আবেদন করার শেষ তারিখ হচ্ছে 10 নভেম্বর 2021।

২)IBPS clerk recruitment:-এক্ষেত্রে ক্লার্ক পদে নিয়োগ করা হবে মোট শূন্যস্থান পদের সংখ্যা তিন হাজারের উপরে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে আপনাকে গ্রাজুয়েশন পাস করতে হবে ।পাশাপাশি বয়স হতে হবে 20 থেকে 27 বছরের মধ্যে। শেষ তারিখ হয়েছে 27 অক্টোবর।

৩)FSSAI grp A,B,Cখাদ্য দপ্তরে নিয়োগ করা হবে বিপুল সংখ্যক কর্মী এক্ষেত্রে মোট শূন্যস্থান পদের সংখ্যা আছে 234টি । বয়স হতে হবে 18 বছর থেকে 30 বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে আপনাকে উচ্চমাধ্যমিক বা গ্রাজুয়েশন পাস করতে হবে এবং আবেদনের শেষ তারিখ 7 ই নভেম্বর।

৪)Indian army technical recruitmentভারতীয় সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্য অতি অবশ্যই আপনাকে উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। এবং ফিজিক্স কেমিস্ট্রি এবং ম্যাথ মেট্রিক্স অন্তত 60 শতাংশ নম্বরে পাশ করতে হবে ।তার পাশাপাশি এখানে সর্বমোট শূন্যস্থান পদের সংখ্যা 46 টি। আবেদন করার শেষ তারিখ 18ই নভেম্বর।

৫)Siliguri municipal corporation :-এক্ষেত্রে আবেদন করার জন্য অতি অবশ্যই আপনার বয়স 22 থেকে 40 বছরের মধ্যে হতে হবে ।শূন্যস্থান পদের সংখ্যা 46 টি। পাশাপাশি মাধ্যমিক পাস করতে হবে এবং আবেদনের শেষ তারিখ 3 নভেম্বর।

৬)Malda district court:-মালদা ডিস্ট্রিক্ট কোর্টে আবেদন করার জন্য অতি অবশ্যই আপনার বয়স 18 বছর থেকে 37 বছরের মধ্যে হতে হবে। তার পাশাপাশি আপনাকে মাধ্যমিক বা অষ্টম শ্রেণী পাস করতে হবে। আবেদন করার শেষ তারিখ হচ্ছে 15 ই নভেম্বর

৭) Indian army SSC:-এক্ষেত্রে মোট শূন্যস্থান প্রদেশ সংখ্যা 58 টি। বয়স হতে হবে 20 থেকে 27 বছরের মধ্যে। এবং শিক্ষাগত যোগ্যতা হিসেবে আপনাকে ইঞ্জিয়ারিং পাস করতে হবে।

৮)Food corporation of India:-পাঞ্জাবে ওয়াচম্যান হিসেবে নিয়োগ করা হবে। এক্ষেত্রে মোট শূন্যস্থান পদের সংখ্যা 864 টি। বয়স হতে হবে অতি অবশ্যই আপনাকে 18 বছর থেকে 27 বছরের মধ্যে এবং আপনাকে অন্তত অষ্টম শ্রেণী পাস করতে হবে আবেদনের শেষ তারিখ হচ্ছে 10 নভেম্বর।

৯) watchman :-এক্ষেত্রে মোট শূন্যস্থান প্রদেশ সংকোচে 380 টি ।বয়স হতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে ।পাশাপাশি আপনাকে অন্তত অষ্টম শ্রেণী পাস করতে হবে এবং আবেদনের শেষ তারিখ হচ্ছে 19 নভেম্বর।

১০) West Bengal food supplier data entry operatorএক্ষেত্রে শূন্যস্থান পদের সংখ্যা বা বয়সের কোনো উল্লেখ করা নেই। তবে অতি অবশ্য আপনাকে গ্রাজুয়েশন পাস করতে হবে। তার সাথে থাকতে হবে কম্পিউটার সম্পর্কে জ্ঞান ।আবেদনের শেষ তারিখ 29 অক্টোবর।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button