অবাক কান্ড! অবিকল মানুষের কণ্ঠে গান গাইছে ছোট্ট শালিক পাখি! বলছে নানান কথা! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-.এই ঘটনা নতুন কোন ঘটনা নয় বহু যুগ আগে থেকেই বন্যপ্রাণীরা মানুষের দাসত্ব গ্রহণ করে আসছে। সেটা যেকোন ধরনের প্রাণী বা পশু হতে পারে। যেমন প্রাণীর ক্ষেত্রে এমনটা বলা যেতেই পারে টিয়া পাখি কাকাতুয়া ময়না ইত্যাদি পাখিগু-লি বহুদিন ধরে মানুষের দাসত্ব গ্রহণ করে আসছে। তবে বড় বয়সে তাদেরকে পোষ মানানো সম্ভব নয়।

যদি আপনি তাদেরকে পোষ মানাতে চান তাহলে অতি অবশ্যই ছোট থেকেই মানুষ করতে হবে ।নিজের বাড়ির মধ্যে লালন-পালন করে যত্ন নিয়ে বড় করে তুলতে হবে তাকে ।তবেই সে আপনার মনের ভাষা বুঝতে পারবে এবং আপনার দাসত্ব গ্রহণ করবে ।এই ভিডিও সেই চিত্র তুলে ধরেছে আরো একবার।

আমরা এর আগে দেখেছিলাম টিয়া পাখি বা অন্যান্য পাখিদের কার্যকলাপ । বাড়ির জানালার সামনে এসে খাবার খাওয়া থেকে শুরু করে অবিকল প্রফেশনাল গায়কের মতন গান করা ঘটনা দেখেছিলাম এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । তবে সম্প্রতি টিয়া পাখি নয় খবরের শিরোনামে উঠে এলো বাংলাদেশে এক শালিক পাখি ।

পৃথিবীতে তো অনেক শালিক পাখি রয়েছে হঠাৎ করে সেই শালিক পাখি কেন খবরের শিরোনামে উঠে এলো জানেন কি ? কারণ সেই শালিক পাখি মানুষের মতন কথা বলছে।তবে শুধুমাত্র টিয়া পাখি নয় । ।তার পাশাপাশি শালিক পাখি ও কিন্তু মানুষের মতন কথা বলতে পারে ।।যদি উপযুক্ত প্রশিক্ষণ দেওয়া হয় ।

ভিডিওটিতে দেখা গিয়েছে শালিক পাখিটি বিভিন্ন কথা বলার চেষ্টা করছে এবং শরীরের বিভিন্ন অঙ্গ ভঙ্গি দেখিয়ে সবাইকে বিনোদন দিচ্ছে। পোষ মানা শালিক বাড়িতে মুক্ত ভাবে বসবাস করতে পারে। কেননা তাকে ছেড়ে দিলে সে ঘুরেফিরে বাড়িতে চলে আসবে। এক সময় মনে হবে শালিক টি যেন পরিবারের একজন সদস্য।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button