হটাৎ পুকুরে বড় প্র-কা’ন্ড মাছ, দারুণ কায়দায় দুই ঝুড়ি দিয়ে মাছকে ধরলো বালক, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:-সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা মাঝে মাঝেই এমন অনেক ভিডিও দেখতে পাই যা আমাদের অবাক করে রেখে দেয়। এসব ভিডিও দেখে অনেক মানুষ অত্যন্ত অভিভূত হয়ে পড়েন। ফলস্বরূপ দিন প্রতিদিন সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীর সংখ্যা যেন একলাফে বেড়েই চলেছে। ভারতসহ বিশ্বের প্রতিটি দেশে ফেসবুক এবং ইউটিউব এর ব্যবহার বেড়ে চলেছে ক্রমান্বয়ে।

প্রথমদিকে অনেকেই এই প্লাটফর্মগুলি ব্যবহারের ক্ষেত্রে দ্বিধা প্রকাশ করলেও পরবর্তী সময়ে তা প্রায় একেবারেই কেটে গিয়েছে। সোশ্যাল মিডিয়ার সবথেকে আকর্ষনীয় বিষয় এখানকার ছবি এবং ভাইরাল ভিডিওগুলি। এগুলোর মাধ্যমে আমরা খুব সহজেই নানান ধরনের তথ্য পেতে পারি; পাশাপাশি এগুলি আমাদের অবসর সময়ে জীবন যাপন করতে সাহায্য করে।

আমরা সকলেই জানি গ্রামাঞ্চলের মানুষ বেশিরভাগ ক্ষেত্রে মৎস্য চাষ এবং কৃষি কাজের মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকে। ভারতের প্রায় ৭০ শতাংশ মানুষ ঠিক এমনভাবেই জীবিকা নির্বাহ করেন। এসব ক্ষেত্রে সাধারণত শিশু থেকে শুরু করে মহিলারা সকলেই সমান ভাবে দক্ষ হন।

যেমন— কিছুদিন আগেই আমরা সোশ্যাল মিডিয়ায় একটি ভাইরাল ভিডিও তে দেখেছিলাম গ্রামের কোন একটি জলাশয় থেকে অসাধারণ কায়দায় মাছ ধরছিলেন একজন সুন্দরী যুবতী বৌদি। রীতিমতো দক্ষতার সাথে জালের মাধ্যমে বড় বড় মাছ ধরতে দেখা যায় তাকে। নেট মাধ্যমে এই ভিডিওটি বহুল পরিমাণে ভাইরাল হয়েছিল।

পরবর্তী সময়ে আবারো একটি ভিডিও ইন্টারনেট দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছে।এই ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে একটি পুকুরের মধ্যে দুটি ঝুড়ির সাহায্যে অসাধারণ কায়দায় দুর্দান্ত পদ্ধতিতে মাছ ধরছেন দুই কম বয়সী কিশোর। এই ভিডিওটি দেখে আপ্লুত হয়ে পড়েছেন নেটিজেনরা। মাত্র এত কম বয়সে যেভাবে ওই কিশোররা মাছ ধরার দক্ষতা অর্জন করেছেন তা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য।

ভিডিওতে দেখা যাচ্ছে জলের মধ্যে দুটি বড় আকারের ঝুড়ি দিয়ে কিছুটা জায়গা আটকে দিচ্ছেন তারা।এরপর সেই জায়গায় মাছ আটকা পড়লে তা হাত দিয়ে তুলে নিয়ে এসে সঙ্গে থাকা হাড়ির মধ্যে রাখছেন। যদিও এ কথা জানিয়ে রাখি, খুব বড় এবং গভীর জলাশয় হলে এই পদ্ধতিতে মাছধরা কিন্তু একেবারে সম্ভবপর হবে না।

তবে এই জলাশয়টি ছোট এবং খুব বেশি গভীর না হওয়ার কারণেই খুব সহজে তারা মাছ ধরতে পারছেন। দেখা যায় একের পর এক বড় এবং মাঝারি আকৃতির মাছ ধরেন ওই যুবকেরা। ইন্টারনেটে ইতিমধ্যেই এই ভিডিওটি প্রায় মিলিয়ন এর কাছাকাছি দর্শকসংখ্যায় পৌঁছে গিয়েছে। লাইক সংখ্যাও প্রায় ৩০০০০ এর কাছাকাছি। চাইলে আপনারাও এই অসাধারণ ভাইরাল ভিডিওটি দেখে আসতে পারেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button