আজ থেকে শুরু হলো সবার অ্যাকাউন্টে লক্ষীর ভান্ডারের টাকা ঢোকা! ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-যত দিন যাচ্ছে ততই বেড়ে চলেছে লক্ষী ভান্ডার প্রকল্প নিয়ে যাবতীয় প্রশ্ন । কোন কোন আবেদনকারী প্রশ্ন করেছেন যে তাদের কাছে একটি এসএমএস আসেনি । সমস্ত রকম নথিপত্র সঠিকভাবে প্রদান করার পর একটু এসএমএস পাইনি । তারা আবার কেউ কেউ প্রশ্ন করেছে যে টাকা কবে থেকে প্রবেশ করবে ? এই সম্পর্কিত একাধিক প্রশ্ন প্রতিনিয়ত জন্ম নিচ্ছে এবং সৃষ্টি হচ্ছে এক বিভ্রান্তিমূলক পরিস্থিতি । তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেদিন সাংবাদিক বৈঠকে সমস্ত কিছুর খোঁজ করে তুলে ধরলেন ।কি জানালেন তিনি কবে থেকে পাওয়া যাবে টাকা আসুন জেনে নিই বিস্তারিত ভাবে ।

লক্ষী ভান্ডার প্রকল্প আসলে রাজ্যের মহিলাদেরকে সামনের সারিতে তুলে আনার জন্য এক অভিনব উদ্যোগ বলতে পারেন রাজ্য সরকারের তরফ থেকে । এই প্রকল্পের মাধ্যমে ৫০০ টাকা এবং হাজার টাকা করে অনুদান দেওয়া হবে রাজ্যের মহিলাদেরকে । তাই দুয়ারে সরকার যখন অনুষ্ঠিত হয়েছিল তখন রীতিমত চোখে পড়ার মতন ছিল মহিলাদেরকে । প্রত্যেক মহিলা চেয়েছে সরকারি সাহায্য পেতে ।

কিন্তু অনেকেই হয়ত ব্যক্তিগত কারণে এই ধরনের প্রকল্প সাথে নিজেকে নিযুক্ত করেন নি । আবার অনেকে উপযুক্ত তথ্য বা নথিপত্র না থাকার জন্য যুক্ত হতে পারেনি ।। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সবার জন্য আরো একটি বড় সিদ্ধান্ত ঘোষণা করলেন ।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন যে ইতিমধ্যে প্রায় দেড় কোটি মহিলা রা লক্ষ্মী ভান্ডার প্রকল্পের নাম নথিভুক্ত করেছে ।

ঐদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্টভাবে জানিয়ে দিলেন কোন জেলা কবে থেকে টাকা পেতে শুরু করবে । তবে তিনি জানিয়েছেন যে যেহেতু চারটি জেলাতে এখনো পর্যন্ত ভোট বাকি রয়েছে সে সমস্ত জায়গাতে লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা দেওয়া একটু দেরি হবে ।। বাকি অন্যান্য জেলাগুলিতে অক্টোবরের মধ্যেই টাকা প্রেরণ করে দেওয়া হবে বলে জানা যাচ্ছে ।। উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা নদীয়া এবং কুচবিহার এই চারটি জেলাতে লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা গত নভেম্বর মাসে দেওয়া হবে ।।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button