মাত্র ১০,০০০ টাকা খরচ করে সরকারের সাথে চালু করুন এই ব্যবসা, প্রথম মাস থেকেই ইনকাম মোটা টাকা

আকাশবার্তা অনলাইন ডেস্ক: আপনি কি নতুন ব্যবসায় নামতে চাইছেন? তাহলে আজকের এই প্রতিবেদন শুধুমাত্র আপনার জন্যই। এখাএ আপনাকে জানাব এমন এক ব্যবসার কথা যা আপনি করতে পারলে মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা আপনি আয় করতে পারবেন এবং এর জন্য আপনাকে মাসে বিনিয়োগ করতে হবে মাত্র ১০ হাজার টাকা।কোভিড পরিস্থিতিতে কাজ হারিয়ে অনেকেই ব্যবসার দিকে ঝুঁকছেন। তারা নিঃসন্দেহে এই ব্যবসা করতে পারেন।

কি ব্যবসা করবেন? বর্তমানে যেহারে যানবাহনের সংখ্যা বেড়ে চলেছে সেদিক থেকে দেখলে যানবাহনের ধোয়া পরীক্ষা কেন্দ্রের ব্যবসা যথেষ্ট লাভজনক হতে পারে। এখন প্রায় প্রতিটি ঘরেই বাইক বা স্কুটার রয়েছে। এবং এই পেট্রোল বা ডিজেল চালিত গাড়ির ধোয়া পরীক্ষা করা আবশ্যিক।

ফলে আপনি যদি এই ব্যবসা শুরু করতে পারেন এবং সঠিক জায়গায় এই কেন্দ্র স্থাপন করতে পারেন তাহলে যথেষ্ট মুনাফা অর্জন করতে পারবেন। এর জন্য আপনাকে প্রতি মাসে সরকারকে দিতে হবে ১০ হাজার টাকা এবং আয় করতে পারবেন ৫০-৬০ হাজার টাকা।

ধোয়া পরীক্ষা কেন্দ্র খোলার জন্য কী করণীয়? এই ধোয়া পরীক্ষা কেন্দ্রের ব্যবসা শুরু করার জন্য আপনাকে প্রথমে আঞ্চলিক পরিবহন আধিকারিকের থেকে একটি লাইসেন্স নিতে হবে। এজন্য আপনি আরটিও-তে সরাসরি আবেদন করতে পারবেন। এছাড়া আপনাকে একটি ১০ টাকার স্ট্যাম্প পেপারে হলফনামা জমা দিতে হবে।

এছাড়া আপনার প্রয়জন পরবে অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং, মোটর মেকানিক্স‌ , অটো মেকানিক্স‌, ডিজেল মেকানিক্স‌ বা আইটিআই প্রদত্ত একটি সার্টিফিকেট। আরও প্রয়জন হবে একটি কম্পিউটার, ইউএসবি ওয়েবক্যাম, ইঙ্কজেট প্রিন্টার , পাওয়ার সাপ্লাই , ইন্টারনেট এবং স্মোক অ্যানালাইজার।

নিয়মাবলী:১. দূষণ পরীক্ষা কেন্দ্রের কেবিন হলুদ রঙের করতে হবে। . ধোয়া পরীক্ষা কেন্দ্রে লাইসেন্স নাম্বার লিখতে হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button