ভারতীয় রেলের সাথে বাড়ি বসেই শুরু করুন এই ব্যবসা, মূলধন লাগবে ৪০০০ টাকা

আকাশবার্তা অনলাইন ডেস্ক: ইন্ডিয়ান রেলওয়ে ও ক্যাটারিং এন্ড ট্যুরিস্ট সার্ভিস থেকে আপনি ঘরে বসেই আয় করতে পারবেন মাসে ৪০ থেকে ৮০ হাজার টাকা। মানুষ কোভিড পরিস্থিতিতে কর্মসংস্থানহীন হয়ে পরায় নানান ব্যবসার দিকে ঝুকছেন।এমন পরিস্থিতিতে সবচেয়ে লাভজনক ব্যবসা হতে পারে আপনি যদি ভারতীয় রেলের সাথে যুক্ত হতে পারেন। এক্ষেত্রে বেশি কিছু আপনাকে করতে হবে না। যা করতে হবে তা হল আপনাকে IRCTC এজেন্ট হতে হবে এবং যাত্রীদের টিকিট কাটতে হবে।

কীভাবে আয় করবেন ৮০ হাজার টাকা? আপনি কোথাও ঘুরতে যাওয়ার জন্য যখন রেল টিকিট কাটেন সেইরকম রেল টিকিট আপনি নিজে অনলাইনে কাটতে পারবেন এবং সেখান থেকে আপনি টিকিট পিছু কমিশন পাবেন। এর জন্য আপনাকে IRCTC এজেন্ট হতে আপনাকে এই ওয়েবসাইটে আবেদন করতে হবে।

এর জন্য খরচ হবে ৩,৯৯৯ টাকা এবং দুবছরের জন্য এই সাবস্ক্রিপশন নিতে চাইলে আপনাকে দিতে হবে ৬,৯৯৯ টাকা।আপনি এই এজেন্ট হয়ে যাওয়ার পর যাত্রী টিকিট কাটলে টিকিট পিছু কমিশন পাবেন ২০ টাকা আবার আপনি যদি এসি কোচের টিকিট কেটে থাকেন তাহলে কমিশন পাবেন টিকিট পিছু ৪০ টাকা।

এভাবে প্রতি মাসে আপনি যত খুশি টিকিট কাটতে পারবেন যার ফলে প্রতি মাসে আপনি ৮০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন এমনকি বাজার মন্দা থাকলেও আপনি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা চোখ বন্ধ করে আয় করতে পারবেন।এছাড়াও কোনো IRCTC এজেন্ট যদি মাসে ১০০ টি টিকিট কেটে থাকেন তাহলে তাকে টিকিট পিছু রেলকে ১০ টাকা করে দিতে হবে। আবার এই এজেন্ট হলে আপনি ঘরোয়া বা আন্তর্জাতিক বিমানের টিকিটও কাটতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button