কোন মেশিন ছাড়াই মাত্র 500 টাকা দিয়ে বাড়িতে বসে শুরু করুন কাগজের পেনের ব্যবসা! জেনে নিন খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন :-আমাদের এই পশ্চিমবঙ্গের প্রায় কয়েক কোটি পড়ুয়ারা প্রতিবছর পড়াশোনার সাথে যুক্ত হচ্ছে ।শিক্ষার হার আগের তুলনায় অনেকটাই বেড়েছে ।তার সাথে সাথে বেড়েছে শিক্ষার জন্য প্রয়োজনীয় সামগ্রীর ব্যবহার। যেমন বই খাতা পেন্সিল রাবার ইত্যাদি কিন্তু একটা জিনিস ভালো করে লক্ষ্য করলে আপনারা বুঝতে পারবেন যে আমরা সাধারণত যে সমস্ত ইউজ এন্ড থ্রো পেন ব্যবহার করি সেগুলো প্লাস্টিকের তৈরি হয় আমরা জানি যে প্লাস্টিক কখনোই পরিবেশের সাথে মিশে যেতে পারে না অর্থাৎ বছরের পর বছর ধরে যুগের পর যুগ ধরে কিন্তু প্লাস্টিক একই অবস্থা থেকে যায়।

প্রতিনিয়তঃ এভাবে আমাদের আশেপাশে যদি প্লাস্টিক জমতে থাকে তাহলে একটা সময়ে তা আমাদের বিপদ ডেকে আনবে সে ব্যাপারে নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখে না ।তবে সম্প্রতি এমন একটি ব্যবসার সন্ধান পাওয়া গেছে যেখানে আপনি প্লাস্টিক পেন এর পরিবর্তে কাগজের পেন ব্যবহার করতে পারেন ।

শুনে আপনার কিছুটা হলেও অবাক লাগল তাই না? তবে ভয় পাওয়ার কোন কারণ নেই এই কাগজের পেন গুলি সহজে ভেঙে যাবে না মুড়ে যাবে না এমনকি বৃষ্টিতে ভিজলে ও নষ্ট হবে না। পশ্চিমবঙ্গের বরানগর এলাকাতে এমনই একটি ব্যবসা খুলেছে রোহিত নামক এক ব্যবসায়ী ।তার কাছ থেকে যে সমস্ত তথ্য জানা যাচ্ছে তা তুলে ধরা হলো আজকের এই প্রতিবেদনে।

সংস্থার তরফ থেকে এমনটা দাবি করা হয়েছে প্রতিটি পেনের মূল্য রাখা হয়েছে তিন টাকা করে। মূলত কালো নীল এবং লাল রঙের পাওয়া যাবে এই পেন গুলি ।সাধারণত প্লাস্টিকের এ যে সমস্ত পেন গুলো সেই সমস্ত পেনের মাধ্যমে আপনি দুই হাজার থেকে আড়াই হাজার মিটার লিখতে পারবেন ।কিন্তু এই পেন এর মাধ্যমে আপনি আড়াই হাজার থেকে সাড়ে তিন হাজার মিটার লিখতে পারবেন ।পাশাপাশি এর রংয়ের কোয়ালিটি অনেকটাই বেশি ।পরিবেশ বান্ধব এই পেন এর ব্যবসা মাত্র 500 টাকা দিয়ে শুরু করতে পারে যে কোন ব্যক্তি তার এলাকাতে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button