মাত্র 5 হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করে মাসে লক্ষ লক্ষ টাকা রোজগার করুন! সাহায্য করবে সরকার!

আকাশবার্তা অনলাইন ডেস্ক: কোভিড পরিস্থিতিতে ভারতে তালা চাবি পরেছিল গত বছর মার্চ মাসে। তারপর থেকে উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে ভারতের জনগনের মাথাপিছু আয়। পাশাপাশি পরেছে দেশের জিডিপি। সেই আঘাত থেকে মুক্তি পেতেই বর্তমানে মানুষ বিভিন্ন ভাবে বিভিন্ন ব্যবসায় নেমে নিজের আর্থিক উন্নতির কথা চিন্তা করছেন। আপনিও‌ যদি এমন কোনো‌ নতুন ব্যবসায় নামবেন ভেবে থাকেন তাহলে এই প্রতিবেদন আপনার জন্যই। আজ এখানে জানাব এমন এক ব্যবসার কথা যেখানে আপনি মাত্য ৫,০০০ টাকা দিয়ে ব্যবসায় নামতে পারবেন এবং শুধু তাই নয়, এক্ষেত্রে আপনি সাহায্য পাবেন কেন্দ্র সরকার থেকেও।

কী সেই ব্যবসা?আপনি অল্প মূলধনে ব্যবসায় নেমে যদি অধিক আয়ের আশা করেন তবে সেক্ষেত্রে আপনি মাটির ভাড় তৈরির ব্যবসায় নামতে পারেন। বর্তমানে মাটির ভাড়ের চাহিদা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। কাগজে কিংবা প্লাস্টিকের কাপে‌ চা খাওয়ার তুলনায় মাটির ভাড়ে চা খাওয়ায় আলাদা একটি আমেজ আসে। ফলে চা-এর দোকানে মাটির ভাড়ের যথেষ্ট চাহিদা রয়েছে। এছাড়াও অনুষ্ঠানে মাটির ভাড়ের চাহিদা যথেষ্ট বৃদ্ধি পায় । আবার বিভিন্ন ক্যাফে বা রেস্টুরেন্টে নকশা করা মাটির ভাড়ের চাহিদাও বাড়ছে দিনের পর দিন ফলে আপনি এই ব্যবসায় নামতেই পারেন।

বর্তমানে চা-এর ১০০ টি ভাড়ের দাম রয়েছে ৫০ টাকা, ১০০ টি লস্যির ভাড়ের দাম ১৫০ টাকা । ফলে আপনি এই ব্যবসায় যথেষ্ট লাভবান‌ হবেন। এছাড়াও আপনি ‌যদি নকশা করা ভাড় বানাতে পারেন তাহলে তার দাম আরও বেশি, সেই সঙ্গে চাহিদাও রয়েছে বিপুল।
সরকারি সহযোগিতা:এই ব্যবসায় নামার জন্য আপনার মূলধন বিনিয়োগের পাশাপাশি আপনাকে সাহায্য করবে কেন্দ্র সরকার ও। কেন্দ্রীয় সরকার দেশজুড়ে কুমোর দের আর্থিক উন্নতির জন্য তাদের বৈদ্যুতিক চাকা প্রদান করছেন। যার মাধ্যমে আপনি খুব সহজেই মাটির হাড়ি থকে শুরু করে মাটির ভাড় সমস্ত কিছুই বানিয়ে ফেলতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button