দুর্দান্ত সুযোগ! বাড়িতে বসেই শুধু একটি Missed call দিয়ে পেয়ে যান নতুন গ্যাসের কানেকশন! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- যত দিন যাচ্ছে তত উন্নতি হচ্ছে আমরা এবং আমাদের সাথে সাথে উন্নত হচ্ছে আমাদের সুবিধার্থে লাগু করা সেই সমস্ত ব্যবস্থা গু-লি। তাদের মধ্যে অন্যতম একটি ব্যবস্থা হল জ্বালানি বা গ্যাস পরিষেবা । আগেকার দিনে মাটির উনুন ধরিয়ে রান্না করা হতো এ কথা আমরা সকলেই জানি ।কারন সেই সময় পর্যাপ্ত পরিমাণে জ্বালানির সন্ধান পাওয়া যায়নি। তবে যতদিন গেছে জ্বালানি সন্ধান পাওয়া তে এর পরিবর্তে প্রতিটি বাড়িতে এসেছে গ্যাস ওভেন ।
আর তাতেই ঘটেছে বিপ্লব ।

দেশের প্রতিটি স্তরের মানুষ যেন এই সুবিধা পায় সেদিকে প্রতিনিয়ত খেয়াল রাখছে ভারত সরকার ।সে মত কেন্দ্রীয় সরকার লাগু করেছে ইতিমধ্যেই উজালা গ্যাস যোজনা । যারা আওতায় প্রতিটি গরিব মানুষ বিনামূল্যে গ্যাস পাবে । কিন্তু কোথাও যেন এই গৃহস্থলীর গ্যাস সিলিন্ডার রপ্তানিতে খামতি থেকে যাচ্ছে। হচ্ছে জালিয়াতি। মূলত সেই সমস্ত জালিয়াতির রুখতে আরো একবার নতুন সিদ্ধান্ত নিল তেল উৎপাদক সংস্থাগু-লি।

এবার রান্নার গ্যাস বুক করার নতুন পদ্ধতি নিয়ে আসলো পেট্রোলিয়াম মন্ত্রক। যেহেতু এর আগে গ্যাস বুকিং এক্ষেত্রে সশরীরে উপস্থিত থাকাটা জরুরি ছিল । তাই প্রবীনদের ক্ষেত্রে এই সুবিধা অনেক উপকারে আসবে বলে মনে করা হচ্ছে । কারণ সম্প্রতি এই সুবিধা নিয়ে এসেছে তেল প্রস্তুতকারী সংস্থা গুলি । সেটা শুনলে আপনি রীতিমত অবাক হবেন । এবার আর সশরীরে বুকিং করার দরকার নেই ।শুধুমাত্র মিস্ট কলের মাধ্যমে করা যাবে বুকিং।

গতকাল শুক্রবার ভুবনেশ্বরে ডিজিটাল ব্যবসার ক্ষেত্রে পেট্রোলিয়াম ধর্মেন্দ্র প্রধান ইন্ডিয়ান অয়েলের নতুন পেট্রোল বাজার নিয়ে আসার কথা জানিয়েছেন এবং সাথে নতুনভাবে গ্যাস বুকিং করার কথা উল্লেখ করেছেন। এই নতুন বুকিং পদ্ধতি নিয়ে ইন্ডেন জানিয়েছেন আসলে গ্রাহকেরা নিজেদের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে খুব সহজেই এই নম্বরে ৮৪৫৪৯৫৫৫৫৫ মিসড কল দিয়ে গ্যাস বুক করতে পারবে।তবে এখনই সারাদেশে এই সুবিধা চালু হচ্ছে না কেবলমাত্র ভুবনেশ্বরী এই সুবিধা আপাতত দেওয়া হবে কিন্তু পর্যায়ক্রমে সারাদেশে সুবিধা পাবে গ্রাহকেরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button