নদী, জঙ্গল, পাহাড় সব কিছু পাবেন একসঙ্গে! দেখে নিন কলকাতার খুব কাছেই এই ট্যুরিস্ট স্পটটি! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বাঙালি মানেই ভ্রমণপিপাসু। ব্যাগ পত্র গুছিয়ে নিয়ে হঠাৎ করে নিরুদ্দেশ হয়ে যায় অজানা কোন গন্তব্যের উদ্দেশ্যে। এই ঘটনা নতুন নয় বা প্রথম কোন ঘটনা নয়। এর আগে এমন বহু বাঙালিরা রয়েছে যারা ভ্রমণের উদ্দেশ্যে মাঝরাতে বা ভোররাতে বাড়ি ছেড়েছেন। সেরকম এই ঘটনাটি ঘটেছে এই ব্যক্তির সাথে যিনি তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে তার ভ্রমণের অভিজ্ঞতা তুলে ধরেছেন।

সত্যি কথা বলতে যদি আপনি উদ্দেশ্য করে কোন গন্তব্যে যান তাহলে তার থেকে আরও বেশি রোমাঞ্চকর হয় যদি আপনি উদ্দেশ্যহীনভাবে বাড়ি থেকে বেরিয়ে পড়েন। রাস্তায় যেতে যেতে ঠিক করতেই পারেন যে আপনি কোথায় যাবেন সেই ঘটনা রোমাঞ্চতা অনেকখানি বেশি এ কথা অস্বীকার করার কোনো উপায় নেই। তবে ভিডিওতে যে জায়গা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে তার নাম হচ্ছে ঘাটশিলা।

হাওড়া স্টেশন থেকে জনশতাবদি এক্সপ্রেস করে ঘাটশিলা যেতে হয়। একা ঘুরতে গেলে একদমই দারুণ উপভোগ করার মতন একটা মনোরম পরিবেশ দেখতে পাবেন আপনি এখানে। স্টেশনে নেমে যাবতীয় অটো টোটো পেয়ে যাবেন।সেখানকার লোকেরা আপনাকে গাইড করে সামনাসামনি দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখাবে।

পাশাপাশি এখানকার খাবার-দাবার অত্যন্ত উন্নতমানের। যেমনটা ওই ব্যক্তি তার ইউটিউবে ভিডিও মাধ্যমে তুলে ধরেছেন। দুপুরে খাবার অত্যন্ত কম দামে পাওয়া যায়। যেমন ৭০ টাকাতে ভাত ডাল আলু ভাজা সবজি এবং ডিম তরকারি পাওয়া গেছে। এর পাশাপাশি আরো অন্যান্য জিনিসের দাম অত্যন্ত নগণ্য ।যার ফলে আপনি কম খরচে কলকাতার আশেপাশে মনোরম পরিবেশের আমেজ উপভোগ করতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button