ভ’য়ঙ্কর দৃশ্য! হঠাৎ ফেটে পড়লো ক্ষেতের মধ্যে দাঁড়িয়ে থাকা বিশাল বৈদ্যুতিক ট্রান্সফর্মার! ঘটলো চ’রম বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আগেকার যুগে বিদ্যুৎ এর কোনো রকম ব্যবস্থা ছিল না আমরা পাঠ্যপুস্তকে পড়েছি যে আদিম যুগের মানুষেরা পাথরে পাথর ঘষে লাগিয়ে আ-গুন জ্বা-লাতে । এবং সেই আ-গুন থেকেই তারা রাতের অন্ধকার কাটানোর চেষ্টা করত। সভ্যতার অগ্রগতি ঘটেছে যুগের পর যুগ ধরে মানুষ নতুন কিছু করার চেষ্টা করেছে যার ফলে আবিষ্কৃত হয়েছে বহু অত্যাধুনিক জিনিসপত্র । গোটা বিশ্বকে রাতের বেলাতেও দিনের মতো করে রাখে শুধুমাত্র বিদ্যুৎ ।

তার পাশাপাশি এখন সৌর শক্তিকে কাজে লাগিয়ে বিদ্যুৎ উৎপন্ন করার প্রক্রিয়া চালু হয়েছে বিভিন্ন জায়গাতে । কিন্তু আমরা আগেই বলেছিলাম যত আধুনিক আমরা হচ্ছি আধুনিক বিপদ আমাদেরকে ঘিরে ধরে এই কথা বলে বারবার। সোশ্যাল মিডিয়া বর্তমান প্রজন্মের এমন একটি মাধ্যম যার মাধ্যমে আমরা সামাজিক-রাজনৈতিক শিক্ষা কৌতুহল হাস্যকর সমস্ত কিছু ঘটনা মুহূর্তের মধ্যে জানতে পারি ।

সেই সমস্ত বিষয় স্বাদ উপভোগ করতে পারি । পৃথিবীর বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া বিভিন্ন বিরল ঘটনা গুলি ছোট্ট একটা মোবাইল স্ক্রিনে ভেসে ওঠে যার মাধ্যমে তার নাম হচ্ছে সোশ্যাল মিডিয়া । তাই এর জনপ্রিয়তা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে এমন টা বললে খুব একটা ভুল হবেনা তার সাথে বৃদ্ধি পাচ্ছে এর ব্যবহার। সম্প্রতি ইউটিউবে ভিডিও প্রকাশিত হয়েছে যা ব্যাপক পরিমাণে ভাইরাল

হয়েছে ভাইরাল হওয়ার কারণ হচ্ছে এখানে এমন একটি ঘটনা তুলে ধরা হয়েছে যা হয়ত সচরাচর ক্যামেরাব-ন্দি না হলে দেখতে পাওয়া যায় না। সেখানে দেখা যাচ্ছে যে একটি ক্ষেতের মধ্যে বিদ্যুতের টাওয়ার রয়েছে অনেক লম্বা । এবং তার মধ্যে দিয়ে পেরিয়ে গেছে ১১০ কিলো ভোল্ট এর বিদ্যুৎ । কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে হঠাৎ করে সেখানে স্পুলিং সৃষ্টি হয় অর্থাৎ বিশাল বড় আ-গুনের ঝ-লক সৃষ্টি হয় যা সেই মুহূর্তে দূরে দাঁড়িয়ে থাকা কোন এক ব্যক্তির ক্যামেরাবন্দি করেছেন ইতিমধ্যে ব্যাপক পরিমাণে রয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button