এবার থেকে সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার জন্যেও পাবেন লোন! সুবিধা দিচ্ছে এই এই ব্যাংক! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আপনি যদি এমনটা ভেবে থাকেন যে ভবিষ্যতে একটা সেকেন্ড হ্যান্ড চারচাকা গাড়ি কিনবেন তাহলে কিন্তু আপনি সঠিক প্রতিবেদন এ ক্লিক করেছেন । বর্তমান সময়ে অনেকেই ব্যবসাতে মনোনিবেশ করছে। অনেকে আবার ট্রান্সপোর্টের ব্যবসা শুরু করেছে । কারণ এই ম-হামা-রীর সময় যেখানে অন্যান্য সরকারী বা বেসরকারী পরিষেবাগু-লি সম্পূর্ণভাবে বন্ধ হয়ে রয়েছে সেখানে কিন্তু ট্রান্সপোর্টের ব্যবসা মাথাচাড়া দিয়ে উঠছে সম্প্রতি ।

তাই অনেকেই একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার পরিকল্পনা করছে অথচ সেরকম ভাবে টাকা নেই তাহলে উপায় কি ? উপায় একটাই ব্যাংকের লোন । ব্যাংক এখন সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার জন্য লোন প্রদান করছে । আপনি সেখান থেকে লোন নিয়ে আপনার একটা গাড়ী কিনে ব্যবসা শুরু করতে পারেন । কিন্তু তার আগে অতি অবশ্যই আপনাকে জেনে নেওয়া দরকার যে কোন ব্যাংক লোন দিচ্ছে এবং কত হারে সুদ নেবে সে সমস্ত যাবতীয় তথ্য ।

কারণ ধরুন আপনি একটি ব্যাংক থেকে লোন নিয়ে নিলেন কিন্তু দেখলেন তার সুদের পরিমাণ অত্যন্ত বেশি তাহলে আপনি বি-পদে পড়ে যাবেন । কাজে এই সমস্ত তথ্য গুলো সম্পর্কে খুঁটিনাটি বিস্তারিত জানা দরকার । এই জানার জন্য আপনাকে বাইরে কোথাও যেতে হবে না কারণ আজকের প্রতিবেদন আপনাদেরকে জানাবো যে কোন কোন ব্যাংক সুদের হারে লোন দিয়ে থাকে ।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া :- এই ব্যাংক গাড়ির ৭৫% লোন দিতে সক্ষম অর্থাৎ গাড়ির মূল্যের ৭৫% লোন পাওয়া যাবে এই ব্যাংক থেকে। সুদের পরিমাণ হচ্ছে ৭.২৫ শতাংশ।

কানারা ব্যাঙ্ক :- এই ব্যাঙ্ক গাড়ির ৭৫% লোন দিতে সক্ষম এবং সুদের পরিমাণ হয়েছে ৭.৩৫ শতাংশ।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক :- এই ব্যাংক গাড়ির মূল্য ৭০ শতাংশ লোন দিতে সক্ষম এবং এই ব্যাংকে সুদের পরিমাণ হচ্ছে ৮.৩০ শতাংশ ।

ব্যাঙ্ক অফ বরোদা :- এই ব্যাঙ্ক গাড়ির দামের ৭০% লোন দিতে সক্ষম এবং এর সুদের পরিমাণ হচ্ছে ৭.৩৫ শতাংশ ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button