রেললাইনের ধারে থাকা খুঁটিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সো’জা ধা’ক্কা মারলো বিশাল ট্রেন! ঘ’টলো বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সাধারণত রাজ্যের এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে বা দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে আমরা ট্রেন এর ব্যবহার করে থাকি । তার কারণ ট্রেন অত্যন্ত সহজলভ্য এবং যেহেতু অধিক পরিমাণে ট্রেনের প্রচার রয়েছে এই ভারতবর্ষে তাই খুব সহজেই পাওয়া যায় ট্রেনের সুবিধা । এই পরিষেবা উপভোগ করতে চাই প্রত্যেকে বিশেষ করে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষেরা ।

কারণ বিমানে চড়ার মতো সামর্থ্য তাদের নেই । তবে যদি কোন কারণে যান্ত্রিক ত্রুটির কারণে ট্রেনের দু-র্ঘটনা ঘ-টে তাহলে কিন্তু সেটি সৃষ্টি করে একটা আ-তঙ্কের পরিবেশ । যেমনটা দেখা গেল এই ভিডিওর মাধ্যমে । ট্রেনের যাত্রা আমাদের সকলেরই ভালো লেগে থাকে । রাজ্যের এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে বা দেশ এর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে কম খরচে সহজলভ্য হবে ট্রেন পরিষেবা পাওয়া যায় ।

তাই অধিকাংশ মানুষ ভিড় করে ট্রেনের পরিষেবা পাওয়ার জন্য । কিন্তু মাঝেমধ্যে এমন কিছু দু-র্ঘটনা চিত্র দেখা যায় সত্যি রক্ত জল করে দেয় । এতটা ভ-য়ঙ্কর সে সমস্ত ঘটনাবলি এতটাই ম-র্মান্তিক হয় ।এবারের ভিডিওতে সেরকমই কিছু একটা চিত্র দেখা গেল । সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউব এ সেখানে অনেকগু-লি লোকোমোটিভ ট্রেনের চিত্র তুলে ধরা হয়েছে ।

তবে যে চিত্রটি সবথেকে নজর কেড়েছে সেটি হল যে একটি রেল লাইনের উপর একটি ট্রেনের ইঞ্জিন দাঁড়িয়েছিল এবং সেই লাইনের কিছুটা দূরেই দাঁড়িয়ে ছিল আরও একটি ট্রেনের ইঞ্জিন । কিন্তু কোন কারণে ব্রেক ফেল হয়ে যাওয়াতে বা ঢালু গতি থাকার জন্য দ্বিতীয় ইঞ্জিনটি এসে সো-জা ধা-ক্কা মারে প্রথম ইঞ্জিন টিকে । যদিও সে রকম হতাহতের কোনো খবর পাওয়া যায়নি । কিন্তু এই ঘটনা ব-ড় বি-পদ হতে পারত তাই সচেতন এবং সাবধান থাকা দরকার রেল কর্মীদের কে ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button