ভারতে প্রথম এই পেট্রোল পাম্প খুলতে চলেছে রিলায়েন্স! কত দামে পাবেন এখানে পেট্রোল? জানুন বিস্তারিত।

ভারতে প্রথম এই পেট্রোল পাম্প খুলতে চলেছে রিলায়েন্স! কত দামে পাবেন এখানে পেট্রোল? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- এতদিন পর্যন্ত টেলিকম বাজারে নিজেদের আধিপত্য বিস্তার করে রেখেছে বছরের পর বছর ধরে। এবার পেট্রোল এর উপর অর্থাৎ পেট্রোল ব্যবসার উপর নিজেদের প্রভাব বিস্তার করতে চাইছে জিও ।একদমই ঠিক শুনেছেন। সম্প্রতি এমনটাই জানা যাচ্ছে যে কিছুদিনের মধ্যেই রিলায়েন্স জিও তরফ থেকে পেট্রোল পাম্প খোলা হতে চলেছে দেশের বিভিন্ন প্রান্তরে।

তবে তার আগে আপনাদেরকে এমনটা জানিয়ে রাখা ভাল যে কিছুদিন আগে ভারতের সবথেকে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির রিলাইন্স জিও 49 শতাংশ শেয়ার কিনে নিয়েছিলেন ব্রিটিশ পেট্রোলিয়াম । মূলত এক মিলিয়ন ডলার অর্থের বিনিময়ে তারা এই অংশীদারির গ্রহণ করেছে এবং তার সাথে সাথে রিলায়েন্স কোম্পানির ১৪০০ টি পেট্রোল পাম্প এবং ৩১ টি অ্যাভিয়েশন টারবাইন ফুয়েল স্টেশনের মালিকানা গ্রহণ করেছিল।

এবার জিও বিপি এর যৌথ উদ্যোগে মুম্বাইয়ে প্রথম পেট্রোলিয়াম পেট্রোল পাম্প খুলতে চলেছে বলে জানা যাচ্ছে এবং এখানে শুধুমাত্র পেট্রোল নয় পাশাপাশি প্রাকৃতিক গ্যাস উৎপাদন করার জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা যাচ্ছে সূত্র মারফত। বার্ষিক শক্তি সম্মেলন CERAWeek -এ ব্রিটিশ পেট্রোলিয়ামের প্রধান কার্যবাহী বার্নার্ড লুনি জানিয়েছেন, “২০২৫ সালের মধ্যে পেট্রোল পাম্পের সংখ্যা ৫,৫০০-তে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।”

এছাড়াও তিনি এই সম্মেলনে আরও জানিয়েছেন,”ঐতিহ্যগতভাবে রিলায়েন্সের প্রায় ১,৫০০ টি পেট্রোল পাম্প এখন জিও-বিপি নামে পরিচিত হয়েছে। আমরা মুম্বাইয়ের কাছে আমাদের প্রথম পেট্রোল পাম্প খুলতে চলেছি।” তিনি আরো জানিয়েছেন যে এবার ভারতে প্রয়জনীয় মোট প্রাকৃতিক গ্যাসের ১৫ শতাংশ উৎপাদনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এর জন্য যৌথ উদ্যোগে রিলায়েন্স বিপি পূর্ব কেজি-৬ ব্লকে দুইটি গ্যাস  ফিল্ড কিনেছে। এবং এই দুইটি কাজ আগামী বছরের মধ্যে সম্পন্ন হবে বলে জানা গেছে।


Leave a Reply

Your email address will not be published.