সহজ ঘরোয়া উপায়ে কেবল মাত্র লবঙ্গ ব্যবহার করে নিজের বয়স কমিয়ে আনুন 10 বছর! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-আপনি কি চান যে উৎসবের এই আমেজে আরও নিজেকে সুন্দর আকর্ষনীয় এবং ঝলমলে করে তুলতে? তাহলে হতে পারে এই প্রতিবেদনটি আপনাকে উপকার করতে পারে অনেকখানি । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে এমন একটি ফেসপ্যাক তৈরি করার কথা জানাবো সেটিং প্রতিনিয়ত ব্যবহার করলে আপনি কমপক্ষে 10 বছর পেছনে চলে যাবেন অর্থাৎ বয়সের ছাপ থেকে মুক্তি পাবেন।

পাশাপাশি ত্বক হয়ে উঠবে সাদা ঝলমলে কিভাবে তৈরি করবেন জেনে নিন।দেখুন এখানে দুটি উপায়ে আপনাকে অবলম্বন করতে হবে। প্রথমত মুখের জন্য এবং দ্বিতীয়ত গোটা শরীরের জন্য। এর জন্য আপনাকে নিতে হবে একবাটি লবঙ্গ লবঙ্গ মধ্যে রয়েছে এমন কিছু উপাদান যে-গু-লি শরীরের ভেতরে গিয়ে কাজ করে এবং শরীরকে ঝলমলে ফর্সা ও উজ্জ্বল করে তুলতে সাহায্য করে।

এইবার একটি ব্লেন্ডারে লবঙ্গ গু-লি-কে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। তারপর তার মধ্যে দিতে হবে দুই থেকে তিন কাপ জল এবং সেটাকে ভালো করে মিশিয়ে অন্তত আধঘন্টা ধরে ভালো করে ফুটিয়ে নিতে হবে তারপর একটি ছাকনির সাহায্যে সেই নির্যাস কে আলাদা করে নিতে হবে।

এর মধ্যে আপনি সামান্য পরিমাণ নারকেল তেল এবং অ্যালোভেরা জেল কে ভাল করে মিশিয়ে মুখের জন্য প্রয়োগ করতে পারেন।দ্বিতীয়ত আপনাকে যে বিষয়টি অবলম্বন করতে হবে সেটা হচ্ছে একটি বাটিতে কিছুটা পরিমাণ লবঙ্গ গুঁড়ো নিতে হবে ।তার মধ্যে দিতে হবে এক চামচ চিনি এবং তার মধ্যে দিতে হবে দুই থেকে তিন চামচ অলিভ অয়েল বা নারকেল তেল।

এরপর সমস্ত প্রকার গুলোকে ভাল করে মিশিয়ে সেটি গোটা শরীরে আপনি প্রয়োগ করতে পারেন স্ক্রাবার হিসেবে এতে ত্বকের ওপর লেগে থাকা নোংরা খুব সহজে দূর হয়ে যাবে ।তার পাশাপাশি প্রতিনিয়ত ব্যবহারের ফলে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও ফর্সা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button