মাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্যজুড়ে প্রচুর অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ! বেতন – 7250 টাকা! দেখুন কিভাবে আবেদন করবেন।

নিজস্ব প্রতিবেদন :-মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবার প্রচুর সংখ্যক বেকার যুবক যুবতীরা সরকারি চাকরির আওতায় আসতে পারবে। কারণ সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে রাজ্যের বিভিন্ন জেলায় অঙ্গনওয়াড়ি পদের জন্য বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে আগামী দিনে ।যোগ্যতা খুব একটা বেশি প্রয়োজন হবে না।

যেহেতু সরকারি চাকরি তাই এটিকে গ্রহণ করার আগ্রহ প্রকাশ করে থাকবে অনেকেই ।কিভাবে আবেদন করবেন কত বয়স লাগবে বেতন কত দেয়া হবে সমস্ত কিছু তুলে দেওয়া থাকবে আজকের প্রতিবেদনের মাধ্যমে।
পদের নাম:- কর্মী এবং সহায়িকা ।
শূন্যস্থান পদের সংখ্যা:- মোট 23 টি জেলা থেকে 10 হাজার কর্মীকে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :-অঙ্গনওয়াড়ি কর্মী পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে অন্ততপক্ষে মাধ্যমিক পাস অথবা তার সমতুল্য, সেই সঙ্গে যারা সহায়িকা পদে আবেদন করতে চাইছেন তাদের যোগ্যতা লাগবে অষ্টম শ্রেণী পাস। উভয় ক্ষেত্রেই কেবলমাত্র মহিলারাই আবেদনের যোগ্য।

মাসিক বেতন:-রাজ্যের অঙ্গনারী কর্মীদের বেতন রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকার উভয়ে মিলে দিয়ে থাকেন- তবে বর্তমানে অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রতি মাসে বেতন 7,250 টাকা ।
বয়স:- এই চাকরির জন্য আবেদন করতে হলে অবশ্যই বয়স কমপক্ষে 18 থেকে 45 বছরের মধ্যে হতে হবে

আবেদন পদ্ধতি:-অঙ্গনওয়াড়ি কর্মী পদের আবেদন অফলাইনেই হয়ে থাকে। সংশ্লিষ্ট জেলার অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন, এবং আবেদনপত্র পূরণ করে নিজের ব্লক অফিসে -নির্দিষ্ট ড্রপবক্সে জমা দিতে হবে ।
আবেদনপত্র টি যে খামের ভিতর পাঠাবেন সেই খামের উপর অবশ্যই লিখতে হবে: APPLICATION FOR THE POST OF Anganwadi Karmi/Anganwadi Sahayika

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button