আগামীকাল থেকেই আপনার বাড়ির দরজায় পৌঁছে যাবে রেশন! কিভাবে পাবেন এই সুবিধা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় গোটা রাজ্য জুড়ে চালু হয়েছিল দুয়ারে সরকার প্রকল্প। বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনটা জানিয়েছিলেন যে যদি তৃতীয়বারের জন্য তারা ক্ষমতায় আসে তাহলে একাধিক জনহিতকর কাজ কর্ম তারা করবেন ।

তার মধ্যে অন্যতম একটি বিশেষ প্রকল্প ছিল দুয়ারে রেশন প্রকল্প ।এবার ঐদিন আনুষ্ঠানিকভাবে খাদ্যসাথী প্রকল্পের আওতায় এই প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।হয়তো এবার গ্রাহকদের মনে প্রশ্ন আসতে শুরু করেছে যে কিভাবে তাদের বাড়ির সামনে এই প্রকল্প এসে পৌঁছাবে অর্থাৎ তারা রেশন পাবে কিভাবে বাড়ির সামনে ?

সে বিষয়ে বিস্তারিত তথ্য দিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। রেশন ডিলার দের নিজের এলাকায় ভৌগলিক অবস্থান ছাড়াও কত সংখ্যক উপভোক্তা রয়েছে সেই বিষয়টি নির্দিষ্ট করতে হবে। এরপর দুই কর্মীকে নিয়ে গাড়ি ভাড়া করে উপভোগ তাদের বাড়িতে রেশন পৌঁছে দেবেন রেশন ডিলাররা।

রেশন ডিলার দের গাইডলাইন দেওয়া হয়েছে যে প্রত্যেকটি এলাকাকে বেশকিছু ক্লাস্টারে ভাগ করে নিতে হবে। এবার প্রতিটি ক্লাস্টারে খাদ্যশস্য বিতরণ করার জন্য সপ্তাহে একটি নির্দিষ্ট দিন ধার্য করতে হবে।সপ্তাহে মঙ্গল বুধ বৃহস্পতি শুক্রবার দিন প্রতিটি এলাকায় উপভোক্তাদের বাড়ির দোরগোড়ায় পৌঁছে যাবে এই প্রকল্প।

কিন্তু শনিবার দিন রেশন দোকানের লাইনে দাঁড়িয়ে রেশন সংগ্রহ করতে পারবে গ্রাহকরা ।এমনটা নির্দেশ দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।তার পাশাপাশি তিনি এ মনটা বলেছে যে যদি কোনো কারণে উক্ত দিনে কোন গ্রাহক বাড়িতে উপস্থিত না থাকেন তাহলে তিনি শনিবার দিন রেশন দোকানে লাইনে দাঁড়িয়ে সেইরম সংগ্রহ করতে পারবে।উপভোগক্তাদের প্রাপ্য পরিমাণ অনুযায়ী পিওএস যন্ত্রের মাধ্যমে যথাযথভাবে বায়োমেট্রিক সম্পন্ন হওয়ার পরেই তারা খাদ্যশস্য পেতে পারবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button